whatsapp channel

Vaishnabi Mahant: পুরস্কার নিতে গিয়ে অপমানিত ‘শক্তিমান’ খ্যাত একসময়ের এই জনপ্রিয় অভিনেত্রী, রইলো ভিডিও

অ্যাওয়ার্ড নিতে গিয়ে জাতীয় পুরস্কার প্রাপ্ত গায়িকা ইমন চক্রবর্তী (Iman Chakraborty)-র অপমানিত হওয়ার খবর ইতিমধ্যেই নেটদুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। কিন্তু খোদ মুম্বইয়ের মাটিতে অ্যাওয়ার্ড নিতে গিয়ে অপমানিত হলেন অভিনেত্রী বৈষ্ণবী…

Avatar

HoopHaap Digital Media

অ্যাওয়ার্ড নিতে গিয়ে জাতীয় পুরস্কার প্রাপ্ত গায়িকা ইমন চক্রবর্তী (Iman Chakraborty)-র অপমানিত হওয়ার খবর ইতিমধ্যেই নেটদুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। কিন্তু খোদ মুম্বইয়ের মাটিতে অ্যাওয়ার্ড নিতে গিয়ে অপমানিত হলেন অভিনেত্রী বৈষ্ণবী মহান্ত (Vaishnabi Mahant)। সেই লজ্জাজনক ঘটনার কথা সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিওর মাধ্যমে তুলে ধরেছেন তিনি।

টেলিভিশনের নামী অভিনেত্রী বৈষ্ণবীর শেয়ার করা ভিডিও থেকে জানা গেছে, মুম্বই গ্লোবাল অ্যাচিভার্স অ্যাওয়ার্ড সেরেমনিতে তাঁকে শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার নিতে আমন্ত্রণ জানানো হয়েছিল। নির্দিষ্ট সময়ে অনুষ্ঠানে পৌঁছে গিয়েছিলেন বৈষ্ণবী। তাঁর সামনে অনেকেই অ্যাওয়ার্ড পেতে শুরু করেন, যাঁরা সবেমাত্র ইন্ডাস্ট্রিতে এসেছেন। তা নিয়ে বৈষ্ণবীর ক্ষোভ নেই। সবই ঠিকঠাক চলছিল। অনুষ্ঠান যখন প্রায় শেষের দিকে, সেই সময় সৃষ্টি মাহেশ্বরী (Srishti Maheswari) নামে এক অভিনেত্রী ও বৈষ্ণবীকে মঞ্চে ডাকা হয় অ্যাওয়ার্ড নেওয়ার জন্য নয়, শ্রেষ্ঠ অভিনেত্রীর অ্যাওয়ার্ড দেওয়ার জন্য। এই ঘটনায় একটু অবাক হলেও বৈষ্ণবী মঞ্চে উঠে সৃষ্টির সঙ্গে দাঁড়ান। এরপর শ্রেষ্ঠ অভিনেত্রী হিসাবে বন্দনা (Vandana)-র নাম ঘোষণা করা হয়। বৈষ্ণবী ভেবেছিলেন, হয়তো বন্দনা নাম্নী কোনো অভিনেত্রী রয়েছেন, তাঁকে পুরস্কার দিতে হবে। একসময় মঞ্চে ডেকে নেওয়া হয় আরও তিন শিল্পীকে।

তাঁদের অনুরোধ করা হয় শ্রেষ্ঠ অভিনেত্রীর নাম ঘোষণার জন্য। তাঁরা নেমকার্ড পরে বৈষ্ণবীর নাম উচ্চারণ করেন। এরপরেও অনুষ্ঠানের আয়োজকরা তাঁদের ভুল না শুধরে বৈষ্ণবীর নাম বন্দনা লেখেন। এই ঘটনায় অত্যন্ত অপমানিত বৈষ্ণবী তৎক্ষণাৎ সেই অ্যাওয়ার্ড নিতে অস্বীকার করে বাড়ি ফিরে আসেন। এরপর সমগ্র ঘটনাটি জানিয়ে তিনি ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলে ওঠে নিন্দা ঝড়। বৈষ্ণবী জানান, তাঁর কোনো অ্যাওয়ার্ডের প্রয়োজন নেই। অনুরাগীদের ভালোবাসাই তাঁর কাছে শ্রেষ্ঠ প্রাপ্তি।

নব্বইয়ের দশকে মুকেশ খান্না (Mukesh Khanna) অভিনীত সিরিয়াল ‘শক্তিমান’-এ গীতা বিশ্বাসের চরিত্রে বৈষ্ণবীর অভিনয় আজও স্মরণীয়। এই চরিত্রে অভূতপূর্ব সাফল্যের পর বৈষ্ণবীকে পিছন ফিরে তাকাতে হয়নি। একের পর এক সিরিয়াল ও ফিল্মে অভিনয় করেছেন তিনি। কিন্তু নব্বইয়ের দশকের ছেলেমেয়েদের কাছে আজও তিনি গীতা বিশ্বাস নামেই পরিচিত।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media