whatsapp channel

Lifestyle: কাঁটা গাছ থেকে ঘুঘুর বাসা, বাড়িতে যেগুলি থাকলে নেমে আসে অমঙ্গল

সকাল থেকে রাত পর্যন্ত বাস্তু মেনে চলুন, দেখবেন আপনার জীবন একেবারে সরল, সুন্দর, সাদামাটা হয়ে গেছে। তবে এই সুন্দর জীবন পেতে গেলে আপনাকে বাস্তুর কতগুলি নিয়ম মেনে চলতে হবে। যাকে…

Avatar

সকাল থেকে রাত পর্যন্ত বাস্তু মেনে চলুন, দেখবেন আপনার জীবন একেবারে সরল, সুন্দর, সাদামাটা হয়ে গেছে। তবে এই সুন্দর জীবন পেতে গেলে আপনাকে বাস্তুর কতগুলি নিয়ম মেনে চলতে হবে। যাকে হয়তো অনেকেই কুসংস্কার বলেন, কিন্তু এগুলো মোটেই কুসংস্কার নয়। একটু যদি পিছনের দিকে হাঁটেন অর্থাৎ ইতিহাস ঘাঁটেন, তাহলেও দেখতে পারবেন এই বাস্তুবিদ্যা সেই হরপ্পা, মহেঞ্জোদাড়োর সময় থেকে আমাদের জীবনকে নানাভাবে প্রভাবিত করে আসছে। তাই আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন কি সেই পাঁচটি বাস্তু টিপস, যার জন্যই আপনার সমস্ত সমস্যার সমাধান হবে।

১) ঘরের সিঁড়ির নিচে কখনো রান্নাঘর বানাবেন না। আমরা অনেক সময় সিঁড়ির নিচের অংশটি নানা কাজে ব্যবহার করে থাকি। তবে এই সিঁড়ির নিচের অংশে কোনোভাবেই ইনভার্টার বা কিছু রাখা যাবেনা। বাস্তু মতে, এটিও শুভ বার্তা বয়ে আনবে আপনার ঘরের জন্য।

২) বাড়িতে ঘুঘু পাখিকে বাসা করতে দেবেন না। প্রাচীনকালে মা, ঠাকুমারা বলতেন, ঘুঘু পাখির বাসা একদমই খারাপ। বাস্তুবিজ্ঞানীরাও তাই মনে করেন বাড়িতে ঘুঘু পাখিকে বাসা করতে দেবেন না। ছাদে সমস্ত খাবার দাবার ছড়িয়ে দেবেন না, যদি প্রয়োজন হয় পাখিদের জন্য আলাদা ঘর করে দিন, সেখানে জল এবং খাবার দিন।

৩) বর্তমানে ফ্যাশন হয়েছে ছেঁড়া, ফাটা জিন্স জামা কাপড় পরা কিন্তু এগুলো একদমই উচিত নয়। এগুলো পড়লে আপনার উপরে শুক্রের দোষ আসতে পারে। বাস্তুবিদরা বলেন, কখনই ছেঁড়া জামাকাপড় পরা উচিত নয়।

৪) ড্যাম্প লাগা ঘর খুবই বাজে জিনিস, যদি এরকম সমস্যায় আপনাকে পড়তে হয়, তাহলে তৎক্ষণাৎ মিস্ত্রি ডেকে সরিয়ে ফেলুন। আপনার গৃহে ড্যাম্প লাগা কিন্তু অশুভ বার্তা বয়ে আনতে পারে।

৫) দরজা খোলার সময় যদি আওয়াজ হয়, তাহলে তৎক্ষণাৎ কোন মিস্ত্রিকে ডেকে তার সারাই করে ফেলুন। দরজা খোলার সময় আওয়াজ হওয়া একেবারেই উচিত নয়।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo