Hoop Life

Lifestyle: গৃহস্থের অকল্যাণ এড়াতে বাথরুম তৈরি করুন এইভাবে

যদি বাস্তু মেনে বাথরুম তৈরি করেন, তাহলে আপনার জীবনে অনেকটা উন্নতি হতে পারে, কিন্তু বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, বাস্তু না মেনে, বাথরুম তৈরি করলে, কিন্তু জীবনে অনেক সমস্যা হতে পারে। কেউ কেউ একটি বেডরুম এবং সংযুক্ত বাথরুম ডিজাইন করেন, নেতিবাচক শক্তি আসতে পারে। যদি সম্ভব হয় তাহলে শোওয়ার ঘর থেকে অনেকটা দূরে বাথরুম নির্মাণ করতে পারেন। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস।

বাস্তু অনুসারে, বাথরুম এবং টয়লেটের দিক- ১) বাস্তু অনুসারে, বাথরুম এবং টয়লেট উত্তর দিক বা আপনার বাড়ির উত্তর-পশ্চিম অংশে হওয়া উচিত। দক্ষিণ দিকে বা এমনকি দক্ষিণ-পূর্ব বা দক্ষিণ-পশ্চিম দিকেও স্নানের জায়গা তৈরি করা উচিত না। কারণ এটি বাড়ির লোকেদের স্বাস্থ্যের উপর নেতিবাচক প্রভাব ফেলে।

২) বাস্তু অনুসারে, টয়লেট মাটি থেকে এক থেকে দুই ফুট উঁচুতে তৈরি করা উচিত। বাস্তু অনুসারে, বাথরুমকে মাটির সমান স্তরে রাখা উচিত নয়।

বাস্তু অনুসারে, টয়লেট সিটের দিকনির্দেশ –

টয়লেট সিটে বসার সময় বাস্তু অনুসারে দক্ষিণ বা উত্তর দিকে মুখ করতে হবে। বাস্তু অনুসারে টয়লেটের অবস্থান নির্ধারণ করার সময়, একটি জানালা অন্তর্ভুক্ত করার বিষয়টি নিশ্চিত করুন যা সঠিক শক্তি প্রবাহ নিশ্চিত করতে সহায়তা করবে। টয়লেট বসার এমনভাবে তৈরি করা উচিত, যাতে এটি ব্যবহারকারী ব্যক্তি উত্তর বা দক্ষিণ দিকে মুখ করে। এটি পরিবারের সদস্যদের স্বাস্থ্য ভালো হবে। টয়লেট বসার সময় বাস্তু অনুসারে, দক্ষিণ বা উত্তর দিকে মুখ করতে হবে। বাস্তু অনুসারে, টয়লেটের অবস্থান দেখে নিন টিপস।

বৈদ্যুতিক জিনিসপত্র, যেমন হেয়ার ড্রায়ার এবং গিজার, দক্ষিণ-পূর্ব দিকে রাখা যেতে পারে। ওয়াশিং মেশিন বাথরুমের পূর্ব, উত্তর বা উত্তর-পূর্ব দিকে থাকা উচিত। বাথরুমে কাঠের আসবাবপত্র থাকা দরকার। বাথরুম ম্যাট সাদা বা নীল হতে পারে এবং বাথটবের কাছে রাখা উচিত। কালো বা লালের মতো গাঢ় রং এড়িয়ে চলুন। বাস্তু অনুসারে, বাথরুমে আয়না বাথরুমের উত্তর বা পূর্ব দিকের দেওয়ালে লাগাতে হবে। পূর্ব দিকের ইতিবাচক শক্তি আসতে সাহায্য করে। বর্গাকার এবং আয়তক্ষেত্রাকার আয়না বেছে নিন এবং মেঝে থেকে অন্তত চার বা পাঁচ ফুট দূরে রাখুন। বাথরুমের আয়নাটি একটি উঁচু জায়গায় রাখুন।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

Related Articles