whatsapp channel

Lifestyle: খাওয়ায় সময় মানুন ৪টি বাস্তু টিপস, নাহলে সংসারে ঘনিয়ে আসবে বিপদ

বাস্তু মানেন? যদি মানেন তো ভালো, নয়তো ঘরে সৃষ্টি হতে পারে অসন্তোষ। আমরা যেই খাবার খাই সেই খাবারের প্রতি আমাদের যেমন গুরুত্ব দেওয়া উচিত তেমনই গুরুত্ব দেওয়া উচিত বাস্তু নিয়মকে।…

Avatar

Susmita Kundu

বাস্তু মানেন? যদি মানেন তো ভালো, নয়তো ঘরে সৃষ্টি হতে পারে অসন্তোষ। আমরা যেই খাবার খাই সেই খাবারের প্রতি আমাদের যেমন গুরুত্ব দেওয়া উচিত তেমনই গুরুত্ব দেওয়া উচিত বাস্তু নিয়মকে। এমনও অনেক পরিবার আছে যারা বাস্তু নিয়ম মেনে ঘরের আসবাবপত্র ঠিক করেন, খাবার খান, পুজোর নিয়ম মেনে চলেন। আজ HoopHaap.Com আলোচনা করবে খাওয়ার সময়কার বাস্তু নিয়ম (Vastu Tips For Eating Food)। এই নিয়ম গুলো মেনে চললে গৃহে আসে সুখ সমৃদ্ধি।চলুন জানি কী সেগুলো :

১) খাটে বসে খাবার নয়। হয় নিচে বসে খান কিংবা চেয়ার টেবিল নিয়ে। হাতে করে খাবার খাওয়াও উচিত নয়। এমনকি এঁটো হাতে কোনো বাসন বা জলের গ্লাস ধরা উচিত নয়। সব সময় বিপরীত হাত দিয়ে এই কাজগুলো করা উচিত। সাধারণ ভাবে ভাবলে দেখা যায়, দাড়িয়ে খেলে আরামদায়ক ভাবে খাওয়া যায় না। কোমর বা পা বা হাত ধরে যায়। খাটে বসে খেলে বিছানায় এঁটো খাবারের টুকরো থেকে যেতে পারে। পিঁপড়ে হতে পারে। তাই নিচে বা চেয়ারে বসে খাওয়াই ভালো।

২) খাবার সময় উত্তর কিংবা পূর্ব দিকে মুখ করে খাওয়া উচিত।

৩) অতিথি এলে তাকে দক্ষিণ পশ্চিম দিকে বসিয়ে খেতে দেওয়া উচিত।

৪) খাবার খাওয়ার পূর্বে প্রণাম জানিয়ে ঈশ্বরকে নিবেদন করে খাওয়া উচিত।

Disclaimer: বাস্তু শাস্ত্র মেনে অনেকেই চলেন। বাস্তু শাস্ত্র সংক্রান্ত আরো টিপসের জন্য অবশ্যই একজন বাস্তু বিশেষজ্ঞের সঙ্গে যোগাযোগ করা উচিত।

whatsapp logo