Hoop Life

Lifestyle: যেভাবে রান্নাঘর সাজালে মা লক্ষ্মীর কৃপায় সুখ-সমৃদ্ধি ফিরবে আপনার সংসারে

রান্না ঘরের কয়টি জিনিস আপনি যদি মেনে চলেন তাহলে দেখবেন আপনার জীবনে একেবারে অন্যরকম হয়ে যাবে। জীবনকে সুন্দর করতে অবশ্যই মেনে চলুন এই কয়েকটি টিপস। আমরা ভাবি রান্নাঘরের বাস্তু টিপস মানলে অর্থনৈতিক সংকটকে আমরা অনেক কাটিয়ে উঠতে পারব। কিন্তু যদি একটু বাস্তু নিয়ম ফলো করেন, তাহলে দেখবেন রান্না ঘরের খুঁটিনাটি নিয়মের মধ্যেও মেনে চলার কয়েকটি নিয়ম রয়েছে।

১) শরীর খারাপ হতে পারে- কড়াই বা ফ্রাইং প্যানকে যথাযথ ভালোভাবে পরিষ্কার পরিচ্ছন্ন করতে হবে যদি ঠিকঠাকভাবে পুরস্কার পরিচ্ছন্ন না থাকে তাহলে এর ওপরে রাহুর দোষ থাকতে পারে, যাতে শরীর ক্রমশ খারাপ হয়ে যেতে পারে।

২) রান্নার কড়াই কোথায় রাখবেন- রান্নাঘরে ব্যবহার করা কড়াইকে যদি ঠিক জায়গায় বা ঠিক ভাবে না রাখেন তাহলেও কিন্তু আপনার জীবনে ঘনিয়ে আসতে পারে অনেক সমস্যা। তাই রান্নার কড়াই বা তাওয়া যেখানে রাখবেন সেখানে যেন বাইরের লোক দেখতে না পারে, এমন লুকানো জায়গায় রাখতে হবে।

৩) রান্নাঘর পরিষ্কার রাখুন- রান্নাঘরকে সবসময় পরিষ্কার রাখতে হবে। রান্নাঘরে যেন কোনো ভাবেই না নোংরা কিছু থাকে। এতে কিন্তু রাহুর দোষ সৃষ্টি হতে পারে, রান্নাঘরে আপনি বাসনপত্র সর্বদা ধুয়ে রাখবেন।

৪) রুটি করার সময় মেনে চলুন এই টিপসগুলি– রুটি করার সময় তার আগে তাওয়াতের খানিকটা নুন ছড়িয়ে নিতে পারেন, নুন গলে যাওয়ার পরে তারপরে রুটি করতে শুরু করুন। এতে বাস্তু বিশেজ্ঞরা বলছেন, বাস্তুদোষ দূর হয়ে যায়।

৫) গরম তাওয়ায় জল ঢালবেন না- আমরা অনেক সময় গরম তাওয়াতে জল ঢেলে দিয়ে যাতে তাড়াতাড়ি ঠান্ডা হয়ে যায় বা বিশেষজ্ঞরা বলছেন, রুটি হওয়ার পরে গরম পাওয়া ঠান্ডা হওয়ার জন্য অপেক্ষা করুন তারপরে এতে জল ঢালুন।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক