Hoop Life

Vastu Tips: যে বাস্তু টোটকায় জীবনে আসবে উন্নতি

জীবনে উন্নতি করার জন্য আমরা কত কিছুই না করে থাকি। জীবনে উন্নতি করতে চান? তাহলে বাস্তু মেনে চলুন। আপনি কি জানেন বাস্তু মানলে আপনার জীবন কতটা ভালো হবে? বাড়ির মূল প্রবেশদ্বার যেন পূর্ব দিকে বানানো হয়। এটি অত্যন্ত শুভ। পূর্ব দিকে সকালবেলা প্রবেশ দ্বার খুলে রাখবেন, যাতে সকালের সূর্যের আলো গৃহে প্রবেশ করতে পারে। এতে সমস্ত পজিটিভ এনার্জি ঘরের মধ্যে প্রবেশ করবে। বাড়ির মূল প্রবেশদ্বার এর উপরে একটি স্বস্তিক চিহ্ন এঁকে দিন। বাস্তু মতে, এই স্বস্তিক চিহ্ন ঘরের মধ্যে পজিটিভ এনার্জিকে এনে, সমস্ত নেগেটিভ এনার্জি ঘর থেকে বাইরে বার করে দেবে। বাড়ির মূল প্রবেশদ্বার এর সামনে যেন কখনোই নোংরা ময়লা বা জমা আবর্জনা না থাকে। এতে কিন্তু নেগেটিভ শক্তি আপনার বাড়ির ভেতরে আরো প্রবেশ করবে। তাই বাড়ির সামনে ময়লা আবর্জনা নয়, সামনেটা পরিষ্কার করে রাখুন।

সকালবেলা ঘুম থেকে উঠে বাড়ির দরজা, জানালা সব খুলে দিন। সূর্যের আলোকে ঘরের ভিতরের সহজেই প্রবেশ করে। সন্ধ্যাবেলা দরজা-জানলা বন্ধ করে দিতে হবে। এতে নেগেটিভ শক্তি আপনার ঘরের ভেতরে কখনোই প্রবেশ করতে পারবে না। ঘরে শান্তির জন্য সকালবেলা কর্পূর ছড়িয়ে রাখতে পারেন। মাঝে মধ্যে নিমপাতা এবং তেজপাতা পোড়াতে পারেন। এতে কিন্তু অশুভ শক্তি আপনার ঘর থেকে সহজেই চলে যাবে।

ঘরে অবশ্যই তুলসী গাছ রাখবেন। এছাড়া বাস্তু মতে, যে গাছগুলি ঘরের শান্তি দান করবে, সেই সমস্ত গাছ মানি প্ল্যান্ট রোপন করুন। ঘরে প্লাস্টিকের ফুল রাখবেন না। নষ্ট হয়ে যাওয়া ফুল নষ্ট হয়ে যাওয়া গাছ কিংবা প্লাস্টিকের গাছ একেবারেই ঘরে রাখবেন না। যদি ঘর সাজাতে ইচ্ছা করে তাহলে সবুজ, সতেজ, টাটকা ফুল অথবা গাছ দিয়ে ঘর সাজানো।

ঘরের একদিকে কখোনই তিনটি দরজা করবেন না, বাস্তু মতে, তিনটি দরজা থাকা আপনার ঘরের জন্য অত্যন্ত খারাপ বার্তা বয়ে আনতে পারে। সেক্ষেত্রে গৃহের প্রতি কুনজর পড়তে পারে, তাই সর্বদা ঘরের এক পাশে দুটি দরজা করুন। ঘরে ময়ুরের পালক লাগিয়ে দিন। বাড়ির মাঝখানে যে টেবিল থাকে, সেটিকে কখনোই গোলাকার বানাবেন না, গোলাকার টেবিল, গোলাকার আয়না আপনার ঘরের জন্য কিন্তু অত্যন্ত ক্ষতিকারক।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

Related Articles