Hoop Life

Lifestyle: তুলসী গাছ শুকিয়ে যাওয়া কিসের ইঙ্গিত দেয়!

হিন্দু ধর্মাবলম্বী প্রতিটি বাড়িতেই একটি করে তুলসী গাছ অন্তত থাকবেই। প্রতিদিন সন্ধ্যেবেলা তুলসী গাছে যদি প্রদীপ জ্বালিয়ে প্রদান করেন এবং শঙ্খ বাজান, তাহলে আপনার জীবন একেবারে পাল্টে যাবে। বাস্তু মতে, মা তুলসী হলো ৩৩ কোটি দেবতার সমান। তাই বাড়িতে একটি তুলসী মঞ্চ অবশ্যই রাখুন। বাস্তু মতে, এই তুলসী মঞ্চ থাকলে আপনার জীবন ও ভাগ্য বদলাবে। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

তবে বাস্তু মতে, এই তুলসী গাছ যদি শুকিয়ে যায় বা তুলসীর পাতা যদি হলুদ হয়ে যায়, তাহলে কিন্তু কখনই আপনার গৃহে রাখবেন না। আমরা অনেক সময় খেয়াল করি না, এগুলো কিন্তু আমাদের গৃহে নেতিবাচক শক্তিকে অনেক বেশি পরিমানে আকর্ষণ করে। তাই এই রকম যদি পরিস্থিতি হয় অবশ্যই তুলসী গাছ কেটে ফেলে দিন। তারপরে অবশ্যই কিন্তু ফেলবেন, গঙ্গা যদি কাছাকাছি না থাকে, তাহলে কোন পুকুরে তবে দেখবেন এমন স্থানে ফেলবেন না যেখানে ময়লা-আবর্জনা রয়েছে।

তুলসীর গোড়ায় দিতে পারেন এই সার। সর্ষে বেশ কিছুদিনের জন্য অনেকটা জলের মধ্যে আপনাকে ভিজিয়ে রাখতে হবে। তারপরেই জল অল্প অল্প করে তুলসী গাছের গোড়ায় দিন। এই সরষের খোল পচানোর জল যে কতখানি উপকারী হবে, তাকে বেশ কয়েক দিন পর থেকেই বুঝতে পারবেন। দেখবেন, তুলসী গাছ কত সুন্দর হয়ে গেছে, তবে সরাসরি গাছের গোড়ায় ব্যবহার করবেন না, এতে কিন্তু গাছ তাড়াতাড়ি মরে যেতে পারে।

যদি কখনো শুকিয়ে যায়, তাহলে কিন্তু একেবারেই বাড়িতে রাখবেন না, এতে হতে পারে মহাবিপদ। অনেক সময় হয় জলের অভাবে বা সূর্যের আলোর অভাবে তুলসী গাছ মরে যেতে পারে। এটি কিন্তু আপনার জীবনে অনেক বাজে সংকেত বয়ে আনতে পারে, তাই অবশ্যই মরা তুলসী গাছকে তখনই বাড়ি থেকে বের করে দিন তবে যেখানে সেখানে ফেলবেন না, কোনো পুকুর বা গঙ্গায় ভাসিয়ে দিতে পারেন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক