Hoop Life

Hair Care Tips: বর্ষায় অতিরিক্ত চুল পড়ার সমস্যায় জেরবার, হাতে তুলে নিন সহজ পাঁচটি উপায়

বর্ষাকাল মানে অতিরিক্ত চুল পড়ে যাওয়ার সমস্যা ক্রমাগত বাড়তে থাকে। আর এইভাবে যদি চুল পড়ে যায়, তাহলে মাথার সামনে টাক একেবারে ফাঁকা হয়ে যায়, তাই বর্ষাকালে অবশ্যই মেনে চলুন এই পাঁচটি সহজ টিপস যাতে, কিন্তু আপনার চুল পড়া অনেকটা কমে যাবে আর দেরি না করে Hoophaap এর পাতায় দেখে ফেলুন অসাধারণ টিপস –

১) বর্ষাকালে বৃষ্টির জল কোনো ভাবেই মাথায় লাগানো যাবেনা। যদি কোনো কারণে ভিজেও যান, তাহলে ফিরে এসে অবশ্যই শ্যাম্পু করে ফেলুন। বৃষ্টির জলের মধ্যে থাকা অ্যাসিড চুলকে কিন্তু অনেক বেশি ক্ষতিগ্রস্ত করে। যার ফলে বর্ষাকালের চুল পড়ার সম্ভাবনা অনেকটাই বেড়ে যায়।

২) সপ্তাহে অন্তত একদিন ভালো করে হেয়ার প্যাক লাগান, তার জন্য ব্যবহার করুন টকদই, পাতিলেবুর রস, ডিম এবং খুব সামান্য পরিমাণে আমলকি গুঁড়ো ভাল করে মিশিয়ে মিশ্রণটি চুলের গোড়ায় গোড়ায় ভালো করে লাগিয়ে শ্যাম্পু করে ফেলুন।

৩) চুলের সপ্তাহে একদিন কারিপাতা পেস্ট করে লাগাতে পারেন, তাহলেও কিন্তু বর্ষাকালে চুল ওঠার সমস্যা অনেকখানি কমে যাবে।

৪) শ্যাম্পু করে চুল ভালো করে দেবেন, না হলে কিন্তু চুল ওঠার সমস্যা বর্ষাকালে আরো দ্বিগুন হয়ে যাবে, চুলের মধ্যে যদি কোনভাবে শ্যাম্পু থেকে থাকে তাহলে কিন্তু মারাত্মক বিষয় হবে। তাই আর দেরি না করে এই পদ্ধতিটি মেনে চলুন।

৫) চুল ভালো করে আঁচড়াতে হবে। চুল আঁচড়াবেন এতে আপনার মাথার ভেতরে ব্লাড সার্কুলেশন বাড়বে, যার ফলে চুলের মধ্যে অক্সিজেন সাপ্লাই পরিমাণ অনেকটা বেড়ে যাবে। যার ফলে চুল ওঠা কমে যাবে।

Related Articles