Hoop NewsTollywood

গুরুতর অসুস্থ ভিক্টর ব্যানার্জি, কি হয়েছে বর্ষীয়ান অভিনেতার? এখন কেমন আছেন!

আবারো অসুস্থ হয়ে পড়েছেন ভিক্টর বন্দ্যোপাধ্যায়। শোনা যাচ্ছে, তিনি আবার হৃদরোগে আক্রান্ত হয়েছেন। জানা যাচ্ছে, মুসৌরিতে নিজের বাড়িতেই নাকি অসুস্থ হয়ে পড়েন সকলের প্রিয় অভিনেতা ভিক্টর ব্যানার্জি। তারপর তিনি সেখানে হাসপাতালে ভর্তি হয়েছেন, আশঙ্কা করা হচ্ছে যে, আরো কিছুদিন তাকে অবজারভেশনে রাখতে হবে। এবার প্রথম বার নয়, এর আগেও যখন করো না হয়েছিল সেই সময়ও আক্রান্ত হয়েছিলেন বর্ষীয়ান অভিনেতা।

তখন অবশ্য তার বাড়িতেই তিনি নিজের অসুস্থতাকে সারিয়ে তুলেছিলেন, তারপরে একবার ডেঙ্গুতেও আক্রান্ত হন, তিনি তখনও বিপদ কাটিয়ে বেরিয়ে আসতে পেরেছিলেন। সংবাদমাধ্যম অনুযায়ী, এখন কিছুটা স্বাভাবিক পরিস্থিতি রয়েছে। তাকে শিফট করিয়ে দেওয়া হয়েছে জেনারেল বেডে, তবে হার্টে ব্লকেজ দেখা যাচ্ছে, এই কারণেই অসুস্থ হয়ে পড়ছেন তিনি এমনটা চিকিৎসকের কাছ থেকে জানা যাচ্ছে।

অসুস্থ অভিনেতা ভিক্টর বন্দ্যোপাধ্যায়

জমিদার পরিবারের জন্মেছিলেন তিনি। মালদা জেলার রাজা বাহাদুর এবং উত্তরপাড়ার রাজার বংশধর ছিলেন শিলঙের সেন্ট অ্যাডমস স্কুল থেকে তিনি পড়াশোনা করেন। তারপর তিনি কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে ইংরেজি সাহিত্যের স্নাতক সম্পন্ন করেন। তারপর যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন, প্রথম থেকেই থিয়েটার করতে তিনি ভীষণ ভালবাসতেন, তারপর তিনি ক্যালকাটা লাইট অপেরা গ্রুপের প্রযোজনায় প্রথম অভিনয় করা শুরু করেছিলেন।

১৯৮৪ সালে, ভিক্টর ডেভিড লিনের এ প্যাসেজ টু ইন্ডিয়া চলচ্চিত্রে ডঃ আজিজ আহমেদের চরিত্রেও ইনি অসাধারণ অভিনয় করেছেন, তারপরেই তিনি আন্তর্জাতিক পুরস্কার পান আমেরিকার মোশন পিকচার এসোসিয়েশন থেকেও তিনি পুরস্কার পেয়েছেন। সত্যজিৎ রায়ের খিলাড়ি এবং ঘরে বাইরে এবং মৃণাল সেনের মহাপৃথিবীতেও তার অসাধারণ অভিনয় মানুষকে পাগল করে দিয়েছে। প্রিয়াঙ্কা চোপড়া অভিনীত গুন্ডে তেও দেখা গিয়েছিল তাকে।

বলিউডের বিভিন্ন ছবিতে তিনি অভিনয় করেছেন। ভিক্টর ব্যানার্জি বলতেই বাংলা সিনেমার কথা মনে পড়ে। সেক্ষেত্রে একান্ত আপনের নাম তো বলতেই হয়, অপর্ণা সেনের সঙ্গে মাখোমাখো দৃশ্যে অভিনয় করেছিলেন ভিক্টর।

Related Articles