Hoop NewsHoop Trending

Weather Update: পৌষের পর মাঘেও চলবে বৃষ্টির দাপট, আগাম সতর্কতা আবহাওয়া দপ্তরের

গত বছর গোটাটাই বলতে গেলে বর্ষাকাল ছিল। শীত, গ্রীষ্ম, বসন্তের আভাস পাওয়া যায়নি স্থায়ী ভাবে। শুরু হয়ে গিয়েছে ইংরেজি বছরের নতুন মাস। এই জানুয়ারি অর্থাৎ বাংলার পৌষেও হয়ে গেল অকাল বৃষ্টি। কলকাতা, বাঁকুড়া, মেদিনীপুর, উত্তর চব্বিশ পরগনা সহ গোটা উত্তর ও দক্ষিণবঙ্গে চলে বিক্ষিপ্ত বৃষ্টি। কোথাও কোথাও হয় শিলা বৃষ্টি। আকাশ প্রায় সাত দিন মুখ কালো করে বসে থাকে। মাত্র দুই তিনদিন হল সূর্য দেখা দিচ্ছে আর শীতের পরশ বয়ে যাচ্ছে শহর ও গ্রাম জুড়ে।

তাহলে শীত থাকছে মার্চের মাঝামাঝি পর্যন্ত? কলকাতার মানুষ অন্তত গোটা মার্চ মাস পর্যন্ত শীতের আমেজ উপভোগ করতে চায়। কিন্তু হয় কোথায়! এদিকে আলিপুর আবহাওয়া দপ্তর দিচ্ছে আরো একটা খারাপ খবর। সূত্রের খবর অনুযায়ী, ২১ তারিখ শুক্রবার রাজ্যের একাধিক জেলায় হতে পারে বৃষ্টিপাত।

কোথায় হচ্ছে তাহলে বৃষ্টি? আলিপুর সূত্রে খবর, দক্ষিণবঙ্গে কোনো বৃষ্টি হবে না। কিন্তু, উত্তরবঙ্গে চলবে বৃষ্টি। এছাড়াও দুই মেদিনীপুর ও দুই চব্বিশ পরগনায় চলবে বৃষ্টি। দার্জিলিং, আলিপুর, কালিম্পং, কোচবিহারে হবে বিক্ষিপ্ত বৃষ্টি।

পশ্চিমী ঝঞ্ঝার কোপে শীত কমে বর্ষার আগমন হয়। স্যাতস্যাতে পরিবেশকে শীত ভেবে ভুল করে মানুষ। কিন্তু, বৃষ্টি কমতেই শীতের কামড় আরো জোরদার হয়। আজ সকাল থেকেই ঠান্ডা পূবের হওয়া বইছে, মাঘের শীত এখনও পর্যন্ত বহাল। কিন্তু, বৃষ্টির জন্য এই শীত আবারও বিদায় নেবে এবং এরপরে অল্প কিছুদিনের জন্য শীত থাকবে বলে জানা যাচ্ছে।

whatsapp logo