TV Serial: প্রাইম টাইম দখল করেও নেই টিআরপি, এই দুই সিরিয়াল বন্ধের দাবি দর্শকদের

টিআরপির খেলায় হাত পাকাতে দিন রাত একটি জিনিসই ধ্যানজ্ঞান হয়ে উঠছে সিরিয়াল (Television Serial) নির্মাতাদের। তালিকায় ভালো স্থান দখল করতে নতুন নতুন ধারাবাহিক এনে হাজির করছেন নির্মাতারা। কিন্তু এতে লাভের…

Nirajana Nag

টিআরপির খেলায় হাত পাকাতে দিন রাত একটি জিনিসই ধ্যানজ্ঞান হয়ে উঠছে সিরিয়াল (Television Serial) নির্মাতাদের। তালিকায় ভালো স্থান দখল করতে নতুন নতুন ধারাবাহিক এনে হাজির করছেন নির্মাতারা। কিন্তু এতে লাভের থেকে ক্ষতিই বেশি হচ্ছে। কোনটা ছেড়ে দর্শকরা কোনটা দেখবেন তা বুঝে উঠতে পারছেন না। যে ধারাবাহিক গুলি মানুষের পছন্দ হচ্ছে সেগুলিই দেখছেন তারা। ফলতঃ টিআরপি বাড়ছে হু হু করে। অন্যদিকে যে সিরিয়ালগুলি দর্শকরা দেখছেন না সেগুলির টিআরপি কমে যাচ্ছে দিনকে দিন।

এর মধ্যে রয়েছে নতুন কিছু সিরিয়ালও। স্টার জলসায় মাস খানেক আগে শুরু হয়েছে ‘তুমি আশেপাশে থাকলে’। অলৌকিকের ছোঁয়া থাকা ধারাবাহিকটি ভিন্ন ধরণের হওয়ায় প্রথম দিকে দর্শকদের নজর কেড়েছিল। কিন্তু সময় গড়াতেই এই গল্প থেকে আগ্রহ হারিয়ে ফেলেন দর্শকরা। এর ফলে এখন ধারাবাহিক ভাবে টিআরপি কমছে সিরিয়ালটির। রেহাই পায়নি জি বাংলাও।

এই চ্যানেলেও কিছুটা একই স্বাদের গল্প নিয়ে শুরু হয়েছে ‘আলোর কোলে’ সিরিয়ালটি। এখানেও রয়েছে অলৌকিকতা। কিন্তু এই ধারাবাহিকটি শুরু থেকেই টিআরপি তুলতে ব্যর্থ হচ্ছে। রাত নটার স্লটে থাকা সিরিয়ালটি বিপরীতে স্টার জলসার ‘জল থই থই ভালোবাসা’র কাছে প্রতিনিয়ত হেরে ভূত হচ্ছে। অন্যদিকে রাত আটটায় প্রাইম টাইমে জি এর সুপারহিট ‘নিম ফুলের মধু’র কাছে পিছিয়ে পড়ছে স্টার জলসার তুমি আশেপাশে থাকলে।

এবার এই দুই সিরিয়ালের বিরুদ্ধেই সুর চড়ালেন জনৈক দর্শক। তার দাবি, এই দুটি সিরিয়ালের জন্য চ্যানেলের টিআরপি কমছে। প্রাইম টাইম দখল করে বসে থেকেও টিআরপি তুলতে ব্যর্থ হচ্ছে দুটি ধারাবাহিকই। তাই অবিলম্বে সিরিয়াল দুটি বন্ধের দাবি জানিয়েছেন ওই দর্শক। অবশ্য কোনো সিরিয়াল যদি দীর্ঘদিন ধরে টিআরপি তুলতে ব্যর্থ হয় তাহলে চ্যানেলের তরফ থেকেই সেগুলি বন্ধ বা স্লট বদলে দেওয়ার তোড়জোড় করা হয়। তুমি আশেপাশে থাকলে এবং আলোর কোলের সঙ্গেও এমন কিছু হয় কিনা সেটাই দেখার অপেক্ষা।

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই