whatsapp channel

Dimple-Vinod: মদ্যপ অবস্থায় ডিম্পলের সঙ্গে যা করেছিলেন বিনোদ খান্না

বলিউডের অন্যতম বিতর্কিত চরিত্র বিনোদ খান্না (Vinod Khanna)। একাধিক সম্পর্ক, তারকা থাকাকালীন হঠাৎই সবকিছু ছেড়ে দিয়ে ওশোর আশ্রম যাত্রা সব মিলিয়ে এই নায়কের জীবন ফিল্মের তুলনায় কোনো অংশে কম আকর্ষণীয়…

Avatar

Nilanjana Pande

বলিউডের অন্যতম বিতর্কিত চরিত্র বিনোদ খান্না (Vinod Khanna)। একাধিক সম্পর্ক, তারকা থাকাকালীন হঠাৎই সবকিছু ছেড়ে দিয়ে ওশোর আশ্রম যাত্রা সব মিলিয়ে এই নায়কের জীবন ফিল্মের তুলনায় কোনো অংশে কম আকর্ষণীয় নয়। বারবার শুটিংয়ের সময় নায়িকাদের সাথে বিভিন্ন দৃশ্যে বিনোদের অভিনয় নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। তবে তা বিতর্ক তৈরি হওয়া না তৈরি করা, তা নিয়েও রয়েছে সন্দেহ। হয়তো বিনোদ উপভোগ করতেন তাঁর ‘ক্যাসানোভা’ ইমেজকে। তবে তাঁর সাথে শুটিং নিয়ে সমস্যার সম্মুখীন হয়েছিলেন মাধুরী দীক্ষিত (Madhuri Dixit Nene) ও ডিম্পল কাপাডিয়া (Dimple Kapadia)।

একটি ঘনিষ্ঠ দৃশ্যের শুটিংয়ের সময় মাধুরীর ঠোঁট কামড়ে ধরেছিলেন বিনোদ, এই ঘটনা কারও অজানা নয়। কিন্তু একটি চুম্বন দৃশ্যে ডিম্পলের সাথে অভিনয় করতে গিয়ে রীতিমত অস্বস্তিকর পরিস্থিতির সৃষ্টি করেছিলেন বিনোদ। 1992 সালে মহেশ ভাট (Mahesh Bhatt) পরিচালিত ফিল্ম ‘মার্গ’-এর শুটিংয়ে ঘটে ঘটনাটি। ফিল্মের চিত্রনাট্য অনুযায়ী বিনোদ অভিনীত চরিত্রটি ডিম্পল অভিনীত চরিত্রকে ঘনিষ্ঠ চুম্বন করবে ও তাকে জড়িয়ে ধরে ঘুমাতে যাবে। বরাবর খুঁতখুঁতে মহেশ এই দৃশ্যের প্রথম শটটি পছন্দ করেননি। তিনি বিনোদ ও ডিম্পলকে আরও একটি টেক দিতে বলেন।

কিন্তু দ্বিতীয়বার দৃশ্যটি ক্যামেরাবন্দি করার সময় হয় সমস্যা। মহেশ ‘অ্যাকশন’ বলার সাথে সাথেই ডিম্পলকে জড়িয়ে ধরে চুম্বন করতে থাকেন বিনোদ। মহেশ ‘কাট’ বলার পরেও তিনি ডিম্পলকে ছাড়েননি। শেষ অবধি চিৎকার করতে বাধ্য হন ডিম্পল। মহেশও হতচকিত হয়ে গিয়েছিলেন এই ঘটনায়। তাঁর সহকারীরা গিয়ে ডিম্পলকে উদ্ধার করেন। দ্রুত মেকআপ ভ্যানে চলে যান ডিম্পল। এই ঘটনায় অত্যন্ত অস্বস্তি বোধ করে কেঁদে ফেলেছিলেন তিনি।

ক্ষুব্ধ মহেশ এই ঘটনার কৈফিয়ত চান বিনোদের কাছে। প্রথমে বিনোদ ‘কাট’ শুনতে না পাওয়ার অজুহাত দিলেও পরে স্বীকার করেন তিনি মদ্যপ ছিলেন। এই কারণে দৃশ্যটি গ্রহণের সময় নিজের উপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলেন তিনি। পরবর্তীকালে ডিম্পলের কাছে ক্ষমা চেয়েছিলেন বিনোদ। প্রায় এক যুগ পরে এই জুটিকে আবারও সলমান খান (Salman Khan) অভিনীত ফিল্ম ‘দাবাং’-এ দেখা গিয়েছিল।

whatsapp logo