Advertisements

Prosenjit-Rituparna: পঞ্চাশে পা ‘অযোগ্য’ প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির

Avatar

Nilanjana Pande

Follow

নব্বইয়ের দশকে একের পর এক হিট ফিল্ম উপহার দিয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee) ও ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta) জুটি। যথেষ্ট প্রফেশনাল এই জুটির মতো আর কোনো জুটি এখনও সুপারহিট হয়নি বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে। প্রসেনজিৎ-ঋতুপর্ণা যেন ছিলেন অনস্ক্রিন একে অপরের পরিপূরক। কিন্তু আচমকাই একসাথে ফিল্ম করার সিদ্ধান্তে ইতি টেনেছিলেন তাঁরা। 2001 সালে নেওয়া এই সিদ্ধান্তের পর দীর্ঘ বিরতি। পরবর্তীকালে প্রসেনজিৎ ও ঋতুপর্ণাকে আবারও বাংলা ফিল্ম ‘প্রাক্তন’-এর মাধ্যমে বড় পর্দায় ফিরিয়ে আনেন শিবপ্রসাদ মুখোপাধ্যায় (Shibaprashad Mukherjee) ও নন্দিতা রায় (Nandita Roy) জুটি।

এরপর প্রসেনজিৎ প্রযোজিত ফিল্ম ‘প্রসেনজিৎ ওয়েডস ঋতুপর্ণা’-য় তাঁদের একসাথে ক্যামিও করতে দেখা গিয়েছিল। এমনকি দুইজনে একসাথে এই ফিল্মের প্রোমোশন করেছিলেন। এতদিন পরেও তাঁদের জুটি সকলের কাছেই সমান জনপ্রিয়। কৌশিক গঙ্গোপাধ্যায় (koushik Ganguly) পরিচালিত ফিল্ম ‘দৃষ্টিকোণ’-এ শেষবার একসাথে অভিনয় করেছিলেন প্রসেনজিৎ ও ঋতুপর্ণা। অবশেষে পাঁচ বছর পর আবারও কৌশিকের মাধ্যমেই বাংলা ফিল্ম ‘অযোগ্য’-এ ফিরতে চলেছেন তাঁরা। কৌশিকের পরিচালনায় তৈরি ‘অযোগ্য’ হতে চলেছে প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির শেষ মুভি। নির্মাতাদের মতে, সিনেমার ইতিহাসে এই প্রথমবার দুই অভিনেতা-অভিনেত্রী পঞ্চাশ তম ফিল্মে একসাথে কাজ করতে চলেছেন।

তবে কোনোভাবেই ‘অযোগ্য’ কাহিনী সম্পর্কে মুখ খুলতে নারাজ কৌশিক। প্রসেনজিৎ-ঋতুপর্ণাও এই প্রসঙ্গে কিছু বলতে চাননি। প্রসেনজিৎ ও ঋতুপর্ণা ছাড়াও এই ফিল্মে অভিনয় করছেন লিলি চক্রবর্তী (Lili Chakraborty), অম্বরীশ ভট্টাচার্য (Ambarish Bhattacharya)। ‘অযোগ্য’-র সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন ইন্দ্রদীপ দাশগুপ্ত (Indradeep Dasgupta)।

‘অযোগ্য’-র মূল আকর্ষণ হতে চলেছে অনুপম রায় (Anupam Roy), শিলাজিৎ (Shilajit)-এর মতো গায়কদের কন্ঠস্বরে বেশ কিছু সুরেলা গান। 2024 সালে ‘অযোগ্য’ মুক্তি পাওয়ার কথা রয়েছে প্রেক্ষাগৃহে। ফিল্মটি প্রযোজনা করছে সুরিন্দর ফিল্মস।

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow