Hoop Story

Optical Illusion: পদ্মের বিলে লুকিয়ে রয়েছে ব্যাঙ, মাত্র ৭ সেকেন্ডে খুঁজে দেখাতে পারবেন কি!

অনেক ধাঁধা ইন্টারনেটের মাধ্যমে ভাইরাল হয়, যেগুলো খুব কঠিন আবার যেগুলো খুবই সহজ। একবার দেখেই আপনি সেই ধাঁধার চট করে উত্তর দিতে পারেন। এগুলোকে বলা হয় অপটিক্যাল ইলিউশন। সোশ্যাল মিডিয়া খুললে এরকম জিনিস দেখতে পাওয়া যায়। অপটিক্যাল ইলিউশন কথাটির সহজ বাংলা করলে হয় চোখের নানান রকম খেলা। কিন্তু অপটিক্যাল ইলিউশন শুধু চোখের খেলা নয়, মস্তিষ্কের খেলা। যদি আপনি সেখান থেকে সমাধান পেতে চান, তাহলে শুধু চোখ ঘোরালেই হবে না, মস্তিষ্ককেও কিন্তু যথেষ্ট চালু রাখতে হবে।

শুধুমাত্র চোখের খেলা বা মস্তিষ্কের খেলা এমনটা নয়, আপনার মন বুঝতেও সাহায্য করে এই অপটিক্যাল ইলিউশন আপনি আকাশের দিকে, মেঘের দিকে তাকিয়ে আছেন সেই মেঘের দিকে আরেক জনও তাকিয়ে আছে কিন্তু আপনার সেই মেঘ দেখে অন্য একটি বস্তু মনে হচ্ছে, আর আরেকজনের অন্য আরেকটি কিছু মনে হচ্ছে। আপনাদের দুজনের মন যেহেতু আলাদা তাই আপনারা দুজনেই কিন্তু অন্যরকম ভাববেন, দুজনের দু’রকম ভাবেন তাই আপনারা কেমন মনের মানুষ তাও কিন্তু এর ফলে জানা যাবে।

সম্প্রতি একটি ছবিতে দেখা গেছে বেশ কয়েকটি পদ্ম ফুল আছে, আর সঙ্গে রয়েছে পদ্ম ফুলের পাতা যার মধ্যে লুকিয়ে রয়েছে একটি ব্যাং। পদ্ম ফুলের পাতার সঙ্গে সেই পদ্ম ফুলের মধ্যে লুকিয়ে থাকা ব্যাং কে আপনি কিন্তু সহজে খুঁজে পাবেন না, তবে যাদের অপটিক্যাল ইলিউশন খুব ভালো অর্থাৎ যারা খুব সহজেই এই ধরনের উত্তর দিতে পারে, তাদের কাছে কিন্তু বিষয়টি একেবারে শক্ত নয়।

নিচের ছবিটি খুব ভালো করে দেখুন। দেখুন গোলাপি রঙের পদ্ম ফুল আছে, আর তার সঙ্গে সঙ্গে জলের ওপরে ভেসে আছে সবুজ রঙের থালার মতন বড় আকারের পদ্মের পাতা, আর তার মাঝে কিন্তু লুকিয়ে আছে ব্যাং। ভালো করে ছবিটি দেখার পর যদি খুঁজে পান তাহলে অবশ্যই আপনি বেশ বুদ্ধিমান।

দেখুন ডান দিকে একটু উপরের দিকে চুপ করে গাছের তলায় ঝোপের মধ্যে সবুজ রঙের একটি ব্যাং বসে আছে। দেখতে পাচ্ছেন তো? দেখুন ওপরে কিন্তু লাল বড় একটা দাগ দিয়ে সার্কেল করা আছে। এবার দেখতে পেয়েছেন তো।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক