BollywoodHoop Plus

Vivek Agnihotri: ওরা আমার মেয়েকেও ছাড়েনি: বিবেক অগ্নিহোত্রী

সুদীপ্ত সেন (Sudipta Sen) পরিচালিত ফিল্ম ‘দ্য কেরালা স্টোরি’ পশ্চিমবঙ্গে ব্যান করা হলেও তা অন্য রাজ্যগুলিতে যথেষ্ট ব্যবসা করছে। ইতিমধ্যেই ‘দ্য কেরালা স্টোরি’ ছাড়িয়ে গিয়েছে পঞ্চাশ কোটির গন্ডি। কিন্তু বাংলার বুকে মাত্র বাহাত্তর ঘন্টা চলার পর নবান্ন থেকে আসা নির্দেশিকার ফলে প্রেক্ষাগৃহ থেকে উঠিয়ে নেওয়া হয় ‘দ্য কেরালা স্টোরি’। ইতিমধ্যেই আদালতের শরণাপন্ন হয়েছেন সুদীপ্ত। সোমবার, নবান্নে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, ‘দ্য কেরালা স্টোরি’ রাজ্যে ঘৃণা ছড়াচ্ছে। এই প্রসঙ্গে তিনি বলেন বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri) পরিচালিত ফিল্ম ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর কথাও।

মুখ্যমন্ত্রীর মতে, ‘দ্য কাশ্মীর ফাইলস’ মানুষকে অসম্মান করার জন্য তৈরি হয়েছে। একই ভাবে ‘দ্য কেরালা স্টোরি’-র তথ্য বিকৃত হয়েছে বলে দাবি মুখ্যমন্ত্রীর। কিন্তু ‘দ্য কাশ্মীর ফাইলস’-কে প্রশ্নের মুখে ফেলার কারণে মুখ্যমন্ত্রীর ক্ষমা দাবি করে তাঁকে আইনি নোটিস পাঠিয়েছেন বিবেক ও এই ফিল্মের প্রযোজক পল্লবী যোশী (Pallavi Joshi) এবং অভিষেক আগরওয়াল (Abhishek Agarwal)। তবে মমতা শুধুমাত্র ‘দ্য কাশ্মীর ফাইলস’ ও ‘দ্য কেরালা স্টোরি’ নয়, মন্তব্য করেছেন বিবেকের আগামী ফিল্ম ‘দ্য দিল্লি ফাইলস’ নিয়েও। বিবেক তাঁর টুইটে এই কথা জানিয়ে লিখেছেন, বাংলার মুখ্যমন্ত্রী ‘দ্য কাশ্মীর ফাইলস’ ও 2024 সালে রিলিজ হতে চলা ‘দ্য দিল্লি ফাইলস’ এবং নির্মাতাদের নিয়ে অবমাননাকর মন্তব্য করেছেন ও মিথ্যাচার করেছেন। এই কারণে বিবেক ও প্রযোজকরা সম্মিলিত ভাবে মমতাকে আইনি নোটিস পাঠিয়েছেন। তবে নবান্নের তরফে এখনও এই বিষয়ে কোনো প্রতিক্রিয়া মেলেনি।

বিবেক জানিয়েছেন, ‘দ্য কাশ্মীর ফাইলস’ তৈরির পর বিগত এক বছর ধরে প্রায় প্রত্যেকটি সেকেন্ড তাঁর কাছে ছিল আতঙ্কের। সেদিনও এই ঘটনার নেপথ্যে ছিলেন কিছু রাজনৈতিক নেতা ও সাংবাদিক। এমনকি বিবেকের মেয়ের ছবিকে নোংরা ভাবে মর্ফ করা হয়েছিল। ‘দ্য কেরালা স্টোরি’ তাঁকে আবারও সেই ঘটনা মনে করিয়ে দিয়েছে বলে জানিয়েছেন বিবেক।

অপরদিক মমতার দাবি, বিজেপির কিছু মনোনীত তারকা সম্প্রতি বাংলায় এসেছিলেন কিছু বিকৃত গল্প নিয়ে যার মাধ্যমে তাঁরা তৈরি করছেন ‘দ্য বেঙ্গল ফাইলস’ নামে একটি ফিল্ম। এমনকি মমতার দাবি ‘দ্য কাশ্মীর ফাইলস’ নির্মাতারাই নাকি রয়েছেন এর নেপথ্যে। এই ঘটনায় অপমানিত বিবেক মুখ্যমন্ত্রীর ক্ষমা দাবি করেছেন।

whatsapp logo