whatsapp channel

Skin Care Tips: কুঁচকে যাওয়া ত্বক সুন্দর টানটান করে তুলুন এই পদ্ধতি অনুসরণ করে

ত্বক টানটান করতে আমরা বাজারচলতি কত কিছুইনা ব্যবহার করে থাকি কত ফেয়ারনেস ব্রাইট ক্রিম। আমরা লাগায় কিন্তু সেই মুহূর্ত হয়তো তান তান হয় কিন্তু আমরা জানি না এগুলো আমাদের ত্বকের…

Avatar

ত্বক টানটান করতে আমরা বাজারচলতি কত কিছুইনা ব্যবহার করে থাকি কত ফেয়ারনেস ব্রাইট ক্রিম। আমরা লাগায় কিন্তু সেই মুহূর্ত হয়তো তান তান হয় কিন্তু আমরা জানি না এগুলো আমাদের ত্বকের জন্য কতখানি ক্ষতিকর তাই অবশ্যই ত্বক টানটান করতে আজই ব্যবহার করুন এই ফেসপ্যাকটি। তবে শুধুমাত্র প্যাক লাগালে হবে, না তার সঙ্গে খেতে হবে বয়স ধরে রাখতে সাহায্য করে বেশ কয়েকটা খাবার। তবে খুব একটা নামী দামী খাবার খেতে যাবেন না। যা আপনার অঞ্চলের সহজে পাওয়া যায় অল্প টাকায় পাওয়া যায়, সেই খাবার দেখতে পারেন। যেমন প্রথমেই যে খাবারটি বল বলবো সেটি হল বাদাম। অনেক সময় অনেকে আমাদের পেস্তা, আখরোট খেতে বলেন এগুলো খেতে পারলে সত্যিই ভালো।

কিন্তু সকলের পক্ষে গুলি খাওয়া সম্ভব না, সেক্ষেত্রে চিনা বাদাম ভাজা প্রতিদিন নিয়ম করে একটু খান। কিসমিস ভেজানো জলের সাথে কিসমিস খেতে পারেন। খেজুর খেতে পারেন। ত্বক টানটান করতে সাহায্য করে গাজর। ত্বক টানটান করতে সাহায্য করে আম। গরম কাল যখন আম পাওয়া যায় আমের সিজনে প্রচুর আম খান, আম কিন্তু ত্বকের জন্য ভালো। চলুন দেরী না করে এবার জেনে নি কি সেই ফেসপ্যাক যে ফেসপ্যাক আপনি প্রতিদিন লাগালে আপনার ত্বক হবে টান টান।

উপকরণ –
নারকেল তেল ১ কাপ
টক দই ৪ টেবিল চামচ
মধু ৪ টেবিল চামচ
দুধের সর ৪ টেবিল চামচ
অ্যালোভেরা জেল ৬ টেবিল চামচ

প্রতিটি উপকরণকে খুব ভাল করে মিশিয়ে নিতে হবে। স্নান করার ঠিক আগে মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে এটি ত্বকের ওপরে ভালো করে ম্যাসাজ করতে হবে। আধ ঘন্টা রেখে এছাড়া জলের মধ্যে তোয়ালে ভিজিয়ে ভালো করে মুখ পরিষ্কার করে নিতে হবে। এই মিশ্রণটি ফ্রিজে রেখে অন্তত সাতদিন রেখে দিতে পারেন, তাহলে কিন্তু বারবার বানাতে হবে না।

whatsapp logo