Advertisements

হাসি চওড়া সরকারি কর্মচারীদের, ফের ভাতা বাড়াল রাজ্য সরকার, কারা পাবেন সুবিধা!

Nirajana Nag

Nirajana Nag

Follow

খুশির হাওয়া রাজ্য সরকারি কর্মী মহলে। পরপর ভাতা বাড়ানোর সুখবরে হাসি চওড়া হয়েছে সরকারি কর্মচারীদের। দিন কয়েক আগেই এক মাসের অতিরিক্ত মহার্ঘ ভাতা দেওয়া হয়েছে সরকারি কর্মীদের। এবার ফের রাজ্যের শিক্ষা বিভাগের অধীনস্থ চুক্তিভিত্তিক শিক্ষাকর্মীদের অবসরকালীন ভাতা বাড়ানোর কথা ঘোষণা করা হয়েছে। চুক্তিভিত্তিক শিক্ষাকর্মীরা অবসরকালে এককালীন ভাতা পেয়ে থাকেন। এবার বাড়ানো হল তার অঙ্ক।

কারা পাবেন ভাতার সুবিধা

রাজ্যের স্কুল শিক্ষা দফতরের অধীনস্থ প্যারাটিচার, চুক্তিভিত্তিক উচ্চমাধ্যমিক শিক্ষা, অ্যাকাডেমিক সুপারভাইজার, এসএসকে ও এমএসকে শিক্ষাকর্মীদের জন্য রয়েছে সুখবর। শিক্ষা বিভাগের এই চুক্তিভিত্তিক শিক্ষাকর্মীরা অবসরকালে এককালীন ভাতা হিসেবে ৫ লক্ষ টাকা করে পাবেন। সম্প্রতি স্কুল শিক্ষা দফতরের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে এমনটা জানানো হয়েছে।

মুখ্যমন্ত্রীর উদ্যোগে জারি নতুন নিয়ম

এ বিষয়ে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে পশ্চিমবঙ্গ সরকারের স্কুল শিক্ষা দফতরের অধীনে সমস্ত চুক্তিভিত্তিক শিক্ষাকর্মীদের অবসরের পর এককালীন ভাতা বাড়িয়ে ৫ লক্ষ টাকা করা হয়েছে। প্যারাটিচার, অ্যাকাডেমিক সুপারভাইজার, এসএসকে ও এমএসকে শিক্ষাকর্মীরা আসবেন এই সুবিধার আওতায়।

কবে থেকে পাওয়া যাবে সুবিধা

১ লা এপ্রিল থেকে কার্যকর করা হয়েছে এই নতুন নিয়ম। এ বিষয়ে ইতিমধ্যেই জারি করা হয়েছে নির্দেশিকা। আশাকর্মী, অঙ্গনওয়াড়ি কর্মী, সিভিক ভলান্টিয়ারদের জন্য এই নিয়ম আগেই কার্যকর করা হয়েছে। আর এবার রাজ্য স্কুল শিক্ষা দফতরের অধীনস্থ চুক্তিভিত্তিক শিক্ষাকর্মীরাও পাবেন এই নিয়মের সুবিধা।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow