whatsapp channel

পেনশন বাড়ছে রাজ্য সরকারি কর্মচারীদের, এবার থেকে মাসে কত টাকা পাবেন জানুন

শিল্প, বাণিজ্য, তথ্যপ্রযুক্তি ও পরিষদীয় দফতর যার হাতে আছে সেই পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে এখন জল গরম তৃণমূল পাড়ায়। ঝড় উঠেছে রাজ্য সরকারের দফতরে, ঠিক তখনই ঘোষণা হল রাজ্য সরকারি কর্মচারীদের…

Avatar

শিল্প, বাণিজ্য, তথ্যপ্রযুক্তি ও পরিষদীয় দফতর যার হাতে আছে সেই পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে এখন জল গরম তৃণমূল পাড়ায়। ঝড় উঠেছে রাজ্য সরকারের দফতরে, ঠিক তখনই ঘোষণা হল রাজ্য সরকারি কর্মচারীদের জন্য বিরাট সুখবর। ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশ মেনে, রাজ্য সরকারি কর্মচারীরা পেনশন পান তাদের মূল বেতন যা থাকে, তার পঞ্চাশ শতাংশ, অর্থাৎ অর্ধেক।এবারে সেই পেনশন বাড়তে চলেছে (WB Govt Pension Hike 6th Pay Commission)।

সূত্রের খবর, যারা ২০১৬ সালের ১ লা জানুয়ারির আগে অবসর নিয়েছেন তারাও পাবেন বাড়তি টাকা, অর্থাৎ,ষষ্ঠ বেতন কমিশনের সুযোগ থেকে তারা আর বঞ্চিত হচ্ছেন না। প্রায় তিন চার অবসরপ্রাপ্ত বেতনভোগী সরকারি কর্মচারী লাভবান হবে এই নিয়মে।

এদিকে, আগামী অগস্ট থেকেই এক ধাক্কায় বেতন অনেকটা বেড়ে যাচ্ছে কেন্দ্রীয় সরকারি কর্মীদের। মহার্ঘ্য ভাতা(DA) বৃদ্ধির পরপরই আরও একটি ভাতা বাড়িয়েছে মোদী সরকার। এই মুহূর্তে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের যেমন শ্রী বৃদ্ধি হয়েছে, তেমন শ্রী বৃদ্ধি হতে চলেছে রাজ্য সরকারি কর্মচারীদের।

পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে যেমন শোরগোল শুরু হয়েছে, তেমনই নবান্নের অর্থদপ্তর থেকে পেশ হওয়া খবর বহু অবসরপ্রাপ্ত মানুষের মুখে হাসি ফুটিয়েছে।

whatsapp logo