Hoop News

ICDS Recruitement: মাধ্যমিক পাশ করেই ইন্টারভিউ! মহিলাদের জন্য চাকরির ঝাঁপি খুলল পশ্চিমবঙ্গ সরকার

ছোটবেলা থেকেই ভাবনা চিন্তা করেন যে, বড় হয়ে পড়াশোনা করে একটা ভালো মাইনের চাকরি করবে এবং সে ভালো মাইনের চাকরি পাওয়ার আসার জন্য অনেকেই দিন রাত পর্যন্ত পড়াশোনা করেছে এবং আশায় আশায় বসে আছে কবে সরকারি চাকরি পাবে, এবার সেই সুযোগ নিয়ে আসতে চলেছে পশ্চিমবঙ্গ সরকার। শিশু বিকাশ প্রকল্প আধিকারিকের তরফ থেকে অর্থাৎ আইসিডিএস অঙ্গনওয়াড়ি কর্মীদের নিয়োগ নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। হাতে রয়েছে খুব কম সময়, তাই আর দেরি না করে চটপট দেখে ফেলুন কিভাবে আবেদন করবেন।

এই পদের নাম কি?

ICDS অঙ্গনওয়াড়ি কর্মী

শিক্ষাগত যোগ্যতা লাগবে কেমন?

এই পদে যোগদান করার জন্য যারা আবেদন করছেন তাদের ন্যূনতম মাধ্যমিক পাশ হতে হবে এবং সেক্ষেত্রে আবেদনকারী প্রার্থী ২০২২ সালের ১লা আগস্টের আগে মাধ্যমিক পাশ করেছিলেন যারা তারা এই পদে যোগ দিতে পারবেন, অন্যদিকে সকল চাকরি পরীক্ষার্থী যে সকল চাকরিপ্রার্থী ২০২২ সালের ১ আগষ্টের পরে উচ্চ মাধ্যমিক পাশ করেছে তারা এই পদে আবেদন করতে পারবে।

প্রয়োজনীয় নথিপত্র কি লাগবে?

প্রয়োজনীয় নথিপত্রের মধ্যে লাগবে জন্মের প্রমাণপত্র শিক্ষাগত যোগ্যতা, স্থায়ী বাসিন্দার প্রমাণপত্র, মাধ্যমিকের এডমিট কার্ড, ৫ টাকা মূল্যের ডাক টিকিট, ৩ কপি পাসপোর্ট ফটো।

মাসিক বেতন কত?

এই মুহূর্তে অঙ্গনওয়াড়ি কর্মীরা বর্তমানে পাচ্ছেন ৪,৫০০ টাকা। প্রতি মাসেই এই পরিমাণ অর্থ পান এই পদের কর্মীরা। এছাড়া সরকার অনুমোদিত হারে প্রতিমাসে সাম্মানিক ভাতাও প্রদান করা হবে প্রার্থীদের।

কিভাবে নিয়োগ করা হবে?

এখানে প্রার্থীদের লিখিত পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা হবে। লিখিত পরীক্ষার যে সমস্ত প্রার্থী উত্তীর্ণ হবেন, তাদের সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে।

আবেদন পদ্ধতি কেমন?

যদি চাকরি প্রার্থীরা আবেদন করতে চান, তাহলে অফলাইনের মাধ্যমে আবেদন করতে পারেন। তার জন্য আবেদন পত্রটিকে নির্ভুল হতে হবে, আর তার সঙ্গে আপনার যা যা প্রয়োজনীয় নথি আছে, সব একটা খামে ভরে দিয়ে দিতে হবে।

আবেদন শুরুর তারিখ?

গতকাল অর্থাৎ ৯ জুলাই থেকে অঙ্গনওয়াড়ি কর্মী পদে আবেদন করা শুরু হয়েছে।

আবেদনের শেষ তারিখ কত?

২রা আগষ্ট, ২০২৪

Related Articles