Hoop News

Weather Update: গোটা সেপ্টেম্বর মাস জুড়েই ঝমঝমিয়ে বৃষ্টি, তবে কি পুজোর কেনাকাটা হবে মাটি?

আগস্ট মাসে বেশ ভালো বৃষ্টি হয়েছে রাজ্যের বিভিন্ন জায়গাতে। ভারী থেকে অতি ভারী বৃষ্টি হয়েছে, পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গাতে। তবে সেই বৃষ্টি থেকে এখনো রেহাই পাওয়া যায়নি, অক্টোবরের ৯ তারিখ দূর্গা পুজো, আর তার আগেই বৃষ্টি হতে পারে জানিয়ে দিয়েছে আবহাওয়া দপ্তর।

আগস্ট মাসে ১৬ শতাংশেরও বেশি বৃষ্টি হয়েছে পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গাতে। যা একেবারে রেকর্ড আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে সেপ্টেম্বরের দেশ জুড়ে ভালো বৃষ্টি হতে পারে আবহাওয়া দপ্তরের তরফ থেকে এটাও জানানো হয়েছে। যে রাজস্থান, হিমাচল প্রদেশ, পাঞ্জাব, উত্তরাখন্ডে ভয়ংকর থেকে ভারী বৃষ্টি হতে পারে।

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী জানা যাচ্ছে, সেপ্টেম্বর মাসে মধ্য ভারতের স্বাভাবিক এর চেয়ে বৃষ্টি কম হতে পারে। তবে বৃষ্টিও হতে পারে অনেক জায়গাতে। পাহাড় এবং উপকূলবর্তী এলাকাতে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে, এই জায়গাগুলিতে এখনই যদিও নিশ্চিত করে বলা যাচ্ছে না। উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের উপকূলবর্তী এলাকাতে বৃষ্টি হবে এমনটা জানিয়ে দেওয়া হয়েছে।

তবে বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে বিভিন্ন জায়গাতে আবহাওয়াবিদরা বলছেন, জলবায়ুর প্যাটান এর পরিবর্তন হচ্ছে, যার ফলে আঞ্চলিক আবহাওয়ার ও পরিবর্তন হচ্ছে বৃষ্টির খামখেয়ালিপনা দেখা দিচ্ছে। গোটা সেপ্টেম্বর মাস ধরে ঠিক কতটা বৃষ্টি হবে, এখনো সেই হিসাব করে বলা যাচ্ছে না, তবে পুজোর আগে যে ভারী বৃষ্টি হবে জায়গায় জায়গায় তা বলে দিয়েছে হাওয়া অফিস।

যার ফলে পুজোর আগে কেনাকাটা মাটি হতে পারে। আজকে সারাদিন দক্ষিণবঙ্গের আবহাওয়া আংশিক মেঘলা থাকতে পারে, কোথাও কোথাও ঝমঝমিয়ে বৃষ্টি আবার কোথাও খিলখিলিয়ে রোদ উঠতে পারে। তাই অবশ্যই হাতের কাছে একটা ছাতা রাখবেন, যখনই বৃষ্টি পড়বে সেই ছাতা টাঙিয়ে নিতে ভুলবেন না, কারণ পুজোর আগে যদি বৃষ্টিতে ভিজে কোনো কারণে শরীর খারাপ হয় তাহলে পুরো পুজোটাই মাটি হয়ে যাবে।

Related Articles