Hoop News

Weather Forecast: বিকেলের আগেই কমবে গরম, দুপুর থেকেই ঝেঁপে বৃষ্টি হবে এই ৪ জেলায়

Advertisements

বৈশাখের শুরু থেকেই রাজ্যের কয়েকটি জেলায় শুরু হয়েছিল তীব্র তাপপ্রবাহের পরিস্থিতি। চল্লিশ ডিগ্রির গন্ডি পেরিয়ে গিয়েছিল একাধিক জেলার তাপমাত্রা। আর সেই প্রভাব জারি রয়েছে বৈশাখের প্রতিটা দিনই। দক্ষিণবঙ্গের আরো বেশ কিছু জেলায় তাপপ্রবাহ দেখা গেছে বিগত কয়েকদিনে। এমনকি শহর কলকাতায় গত ৪০ বছরের রেকর্ড ভেঙে গিয়েছে এই ক’দিনে। কার্যত প্রবল গরমে হাঁসফাঁস অবস্থা রাজ্যবাসীর।

তবে কয়েকদিনে স্বস্তির খবর একটাই ছিল যে রাজ্যের বুকে ঘূর্ণাবর্তের কারণে বৃষ্টি বা কালবৈশাখী ঝড় চলছে বিগত কয়েকদিন ধরেই। বঙ্গোপসাগর থেকে ঢুকছিল জলীয় বাষ্প। যে কারণে গত পাঁচদিন ধরেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঝড়বৃষ্টি চলছে। তবে এই দুর্যোগ এখন শেষ হয়েছে। আজ থেকেই ঝড়বৃষ্টি কমছে জেলায় জেলায়। একইভাবে বাড়ছে গরমের প্রখরতা। তবে এই গরম থেকে ফের মুক্তির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। এখন একনজরে দেখে নিন আজকের আবহাওয়ার পূর্বাভাস।

● কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আজ কলকাতায় সকাল দিকে পরিষ্কার আকাশ থাকবে। আজ বিকেলে কলকাতায় ছিটেফোঁটা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে ভারী ব্রিয়াটি হবেনা। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রি সেলসিয়াস।

● দক্ষিণবঙ্গের আবহাওয়া: হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজ থেকে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা তৈরি হচ্ছে। আজ থেকে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুর জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। হাওয়া অফিস জানিয়েছে যে ঘন্টায় ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো বাতাস বইবে এই চার জেলায়। আগামী শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গের এই ৪ জেলায় দুর্যোগের পূর্বাভাস রয়েছে। তবে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই আজ থেকে থাকছে বৃষ্টির পূর্বাভাস।

● উত্তরবঙ্গের আবহাওয়া: আজ উত্তরের কয়েকটি জেলায় হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আজ উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পং জেলায় রয়েছে হালকা বৃষ্টির পূর্বাভাস। সেই সঙ্গে আজ আজ জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদা জেলাতেও হালকা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা