whatsapp channel

Weather Forecast: দক্ষিণবঙ্গের তাপমাত্রা ৪০ ছুঁইছুঁই, এইসব জেলায় দিনভর চলবে তাপপ্রবাহ

শুরু হয়েছে নতুন বছর। বাঙালির মনে প্রানে এখন একটাই গান, আর সেটা হল নতুনত্বের গান। পুরানো বছরকে পিছনে ফেলে রেখে আমরা সবাই এসে হাজির একটস নতুন বছরে। তবে নতুন বছরের…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

শুরু হয়েছে নতুন বছর। বাঙালির মনে প্রানে এখন একটাই গান, আর সেটা হল নতুনত্বের গান। পুরানো বছরকে পিছনে ফেলে রেখে আমরা সবাই এসে হাজির একটস নতুন বছরে। তবে নতুন বছরের শুরু থেকেই অস্বস্তি জারি রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। একথা বলাই যায় যে গ্রীষ্মের ভ্যাপসা গরমে কেটেছে বাঙালির নববর্ষের উৎসব। আর আগামী কয়েকদিনেও তেমনটা হতে চলেছে বলে আভাষ দিচ্ছে প্রকৃতি। কারণ ইতিমধ্যে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা বাড়ছে লাফিয়ে লাফিয়ে। ফলস্বরূপ আবার একবার তাপপ্রবাহের প্রভাব লক্ষ্যনীয়।

Advertisements

যদিও গত কয়েকদিনে এই ভ্যাপসা গরম থেকে কিছুটা হলেও স্বস্তি পেয়েছিল দক্ষিণবঙ্গবাসী। কারণ গত কয়েকদিন ধরেই রাজ্যের আকাশ ছিল মেঘলা। একইসঙ্গে জেলায় জেলায় হয়েছিল বৃষ্টিপাত। এর কারণে গ্রীষ্মের দাপট কিছুটা হলেও ফিকে হয়েছিল জেলায় জেলায়। তবে গতকাল থেকে ফের পারদের ঊর্ধ্বগতি দেখা যাচ্ছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। যদিও একাধিক জেলায় আজও রয়েছে বৃষ্টির পূর্বাভাস। এখন একনজরে দেখে নিন আজকের আবহাওয়ার পূর্বাভাস।

Advertisements

● কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আজ কলকাতায় বৃষ্টির তেমন পূর্বাভাস নেই। তবে আজ সকাল থেকে রৌদ্রোজ্বল রয়েছে শহরের আবহাওয়া। আজ শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াস। তবে দিনভর রোদ ও গরমের দাপট আজ কিছুটা হলেও বাড়ছে শহর কলকাতায়।

Advertisements

● দক্ষিণবঙ্গের আবহাওয়া: আজ বিকেলের দিকে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। যদিও সকাল থেকেই দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় পরিস্কার আকাশ রয়েছে। তবে বিকেল হকেই কোথাও কোথাও বৃষ্টিপাত হতে পারে বলে রয়েছে পূর্বাভাস। আজ দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুর জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে আজ মোটের উপর শুষ্ক ও ভ্যাপসা পরিস্থিতি থাকবে ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, নদিয়া, হুগলি, হাওড়া, বাঁকুড়া এবং পুরুলিয়া জেলায়। এইসব জেলাগুলিতে স্যঃ তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। বিশেষ করে পশ্চিমের জেলাগুলিতে আজ তাপপ্রবাহের পূর্বাভাস দেওয়া হয়েছে।

Advertisements

● উত্তরবঙ্গের আবহাওয়া: আজ উত্তরবঙ্গের প্রায় সব জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আজ দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদা জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে ঝোড়ো বাতাস বইতে পারে উত্তরবঙ্গের জেলাগুলিতে। আগামী বৃহস্পতিবার অবধি উত্তরবঙ্গের জেলাগুলিতে চলবে ঝড়বৃষ্টির দাপট।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা