Hoop NewsHoop Trending

Weather Update: নেই বৃষ্টির সম্ভাবনা, প্রেম দিবসে কনকনে শীতের ইঙ্গিত হাওয়া অফিসের

উত্তুরে হাওয়ার ব্যাটিং অব্যাহত। আপাতত কিছুদিন ঝঞ্ঝার ভ্রূকুটি থেকে রেহাই পাবে বাংলা। শীতের জমকালো আমেজে সোয়েটার-চাদরে আরাম শীতকাতুরে বাঙালির। আগামী বেশ কিছুদিন শীতের আমেজ, পরিষ্কার আকাশ, শুষ্ক আবহাওয়া বাংলার প্রায় সর্বত্রই বজায় থাকবে। আবহাওয়া বিভাগের এক আধিকারিকের ভাষায়, “আগামী তিন-চারদিন আকাশ পরিষ্কার। বৃষ্টির সম্ভাবনা নেই। কিন্তু পঞ্চমদিন দার্জিলিং ও কালিম্পং-এ হালকা বৃষ্টি হতে পারে।”

রবিবারের আবহাওয়া:
আরও এক কুয়াশবৃত ভোর দেখেছে বাংলা তথা কলকাতা। সর্বোচ্চ তাপমাত্রা ছিল প্রায় ২৬ ডিগ্রি সেলসিয়াস। শনিবারের তুলনায় প্রায় ১ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ছিল প্রতি ১৪ ডিগ্রি সেলসিয়াস যা শনিবারের পারদের একেবারে কাছাকাছি। মৌসম ভবন জানিয়েছে, ফেব্রুয়ারির একেবারে মাঝামাঝি সময়েও শহর তথা রাজ্যে ঠাণ্ডার দাপট অব্যাহত থাকবে।

উত্তুরে হাওয়ার জমকালো ব্যাটিং-এ পারদ এমন নিম্নমুখীই থাকবে প্রায় তিনদিন। ১৪ ফেব্রুয়ারি সর্বোচ্চ তাপমাত্রা ১ ডিগ্রি কমে প্রায় ২৫ ডিগ্রি সেলসিয়াস হতে পারে। অন্যদিকে ১৫ ফেব্রুয়ারিও সর্বোচ্চ তাপমাত্রা একইরকম থাকতে পারে আর সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রি থেকে ১৫ ডিগ্রি হওয়ার সম্ভাবনা প্রবল। অর্থাৎ তাপমাত্রা ধীরে সুস্থে বাড়বে।

হাওয়া অফিস জানিয়েই দিয়েছে, পূর্ব ভারতীয় রাজ্যগুলির তাপমাত্রা তিন থেকে পাঁচ ডিগ্রি পর্যন্ত আগামী দিনে কমতে পারে। দু’দিন উত্তর-পূর্ব ভারতীয় রাজ্যগুলি কুয়াশাছন্ন থাকবে। উত্তর-পশ্চিম ভারত এবার বৃষ্টিবিপদে পড়বে হয়ত। আগামী দিনগুলিতে উত্তর-পশ্চিম ভারতের তাপমাত্রা বাড়বে। গরম পড়বে। আসন্ন সপ্তাহে উত্তর-পশ্চিম ও মধ্য ভারতীয় কিছু রাজ্যে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনাও প্রবল। ওই রাজ্যগুলি তুষারপাতের হাত থেকেও ছাড় পাবেনা বলেই জানিয়ে দিয়েছে মৌসম ভবন।

Related Articles