Hoop News

ধেয়ে আসছে নিম্নচাপ, আগামী কয়েকদিন চলবে তুমুল বৃষ্টি কলকাতাসহ রাজ্যের আট জেলায়

আজ সকাল থেকেই মেঘলা আকাশ , তাপমাত্রার পারদ ও অনেকটাই কমেছে

ভ্যাপসা গরম থেকে সাময়িক স্বস্তি মিলেছে কলকাতাবাসীর। আজ সকাল থেকেই মেঘলা আকাশ , তাপমাত্রার পারদ ও অনেকটাই কমেছে। বেশ কিছু জায়গাতে সামান্য হলেও বৃষ্টি হয়েছে। আর তাতেই মাটি কিছুটা ঠান্ডা হয়েছে। আজ শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৮.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম আছে। আর সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। আর বাতাসে আদ্রতার সর্বোচ্চ পরিমান ৯২ শতাংশ। কলকাতায় বৃষ্টি হয়েছে খুব সামান্য।

এদিকে এই বছর জুন মাসে বৃষ্টির পরিমান সবচেয়ে বেশি ছিল। গত ১২ বছরে এই বৃষ্টির পরিমান সব রেকর্ড ভেঙে দিয়েছে। এই বছর বৃষ্টির পরিমান ১৮ শতাংশের বেশি। কলকাতা শহর দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। জানা গিয়েছে বঙ্গোপসাগর ও আরব সাগর থেকে প্রচুর পরিমাণে জলীয়বাষ্প পশ্চিমী ও দক্ষিণ-পশ্চিমী হাওয়ার মাধ্যমে রাজ্যে ঢুকে পড়েছে। যার জেরে আগামী সপ্তাহে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হতে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি বজায় থাকছে। আগামী তিনদিন বৃষ্টি বজায় থাকবে। আবহাওয়া দফতর সৃষ্টি জানিয়েছে,  দার্জিলিং, কালিম্পঙ, জলপাইগুড়ি, কোচবিহার, মালদা,দুই দিনাজপুর, আলিপুরদুয়ারে বৃষ্টি আজকেও জারি থাকবে। বৃষ্টির পরিমান কমলেও বৃষ্টি জারি থাকবে।

Related Articles