Advertisements

Weather Update: বৃহস্পতিবার থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে, ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে উত্তরে

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে, উত্তরবঙ্গে বুধবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে। মঙ্গলবার পর্যন্ত বৃষ্টির পরিমাণ কিছুটা কমেছিল, তবে আজ মঙ্গলবার অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে, উত্তরবঙ্গের উপরের দিকে দুই জেলাতে বৃষ্টি হতে পারে, বাকি তিন জেলাতে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে, এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস।

আলিপুরদুয়ার, কোচবিহার, কালিম্পং, দার্জিলিং, জলপাইগুড়িতে ভারী বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গে আজ, আগামীকাল ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিক্ষিপ্তভাবে দুই এক পশলা বৃষ্টি হতে পারে, বৃহস্পতিবার থেকে বৃষ্টির সম্ভাবনা বাড়বে, বুধবার উত্তরবঙ্গ লাগোয়া পশ্চিমে দুই এক জেলায় বৃষ্টি হতে পারে।

তবে বৃহস্পতিবার কলকাতাসহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি হতে পারে, এছাড়া গাঙ্গেয় উপকূলে ভারী বৃষ্টিপাত না হলেও বর্ষার বৃষ্টিপাত হবে, ঘূর্ণাবর্ত রয়েছে রাজস্থান এবং অসমেও। বুধবার পর্যন্ত পরিস্থিতি মোটামুটি থাকলেও বৃহস্পতিবার থেকে পশ্চিমবঙ্গে বৃষ্টির সম্ভাবনা অনেকটা বেড়ে যাবে।

বুধবার দুই বর্ধমান, বীরভূম, নদিয়া জেলায় বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার ১১ই জুলাই কলকাতা সহ দক্ষিণ বঙ্গের সমস্ত জেলাতেই বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস আছে, সঙ্গে বজ্রপাতের আশঙ্কা থাকবে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি এই তিন জেলাতে বৃষ্টি হতে পারে, এছাড়াও বৃষ্টির সম্ভাবনা রয়েছে মালদহ এবং দুই দিনাজপুরে।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow