Hoop NewsHoop Trending

Weather Report: বিজয়ায় বিসর্জনের সঙ্গেই নামবে ঝেঁপে বৃষ্টি, কি ঘটতে চলেছে রাজ্যে!

সাল ২০২১ প্রথম থেকেই ঝড় বৃষ্টির মধ্যে দিয়ে গেছে। এখনও আকাশের কালো মেঘ জানান দেয় আমি আসছি। গতকাল ছিল মহা অষ্টমী। এদিনও রেহাই পায়নি বঙ্গবাসী। গতকাল অর্থাৎ অষ্টমীর সন্ধ্যে থেকেই কলকাতায় বিক্ষিপ্ত বৃষ্টি হয়, সেই বৃষ্টি কলকাতার পার্শ্ববর্তী অঞ্চলে তুমুল আকার নেয় রাত বাড়ার সঙ্গে সঙ্গে। কলকাতার বেশ কিছু রাস্তায় অল্প বিস্তর জল জমে।

আজ নবমী, সকাল থেকে হালকা রোদের ঝিলিক থাকলেও, আকাশে ছড়িয়ে রয়েছে বিক্ষিপ্ত মেঘ। আলিপুর আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী নবমী রাতেও বৃষ্টির প্রবল সম্ভবনা রয়েছে, এছাড়া বিজয়া দশমীর দিন ভারী বৃষ্টি হতে পারে।

অসময়ের বৃষ্টি প্রসঙ্গে আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, বঙ্গোপসাগরের উপর ফের তৈরি হয়েছে নতুন নিম্নচাপ। এর জেরেই দক্ষিণবঙ্গে বৃষ্টির রেশ শুরু। একাদশী থেকেই দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সূচনা হবে। এমনকি এও জানা গিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় এই নিম্নচাপ ওড়িশা এবং অন্তরা উপকূলের দিকে এগোব। শুক্রবার নাগাদ এই নিম্নচাপ ওড়িশা এবং অন্ধ্রপ্রদেশ উপকূলের কাছাকাছি পৌঁছবে। ফলে, আগামী তিন দিন ধরে বৃষ্টি চলতে পারে কলকাতা, হাওড়া, হুগলি নদীর উপকূল অঞ্চল, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়।

শুধু দক্ষিণবঙ্গে নয়, উত্তরবঙ্গেও বৃষ্টির সম্ভবনা প্রবল। আগামীকাল অর্থাৎ বিজয়া দশমীর দিন মালদা, রায়গঞ্জ, এবং দুই দিনাজপুরে ভারী বৃষ্টি হতে পারে। অর্থাৎ, এই বৃষ্টির রেশ লক্ষ্মীপুজো পর্যন্ত চলবে বলে ধারণা করা হচ্ছে।

Related Articles