whatsapp channel

Weather Report: শীতের দিন শেষ, বাড়বে তাপমাত্রা, ফের বৃষ্টির ইঙ্গিত আবহাওয়া দপ্তরের

বাংলার আকাশে ফের দুর্যোগ! মৌসম ভবন জানাচ্ছে, বঙ্গোপসাগরের উপর আবারও তৈরি হয়েছে উচ্চচাপ বলয়। অর্থাৎ ঝঞ্ঝার খাঁড়া পুনরায় ধেয়ে আসছে বাংলার দিকে। বৃষ্টি হবে, তাপমাত্রা বাড়বে। এমনই রয়েছে সম্ভাবনা। সপ্তাহ…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

বাংলার আকাশে ফের দুর্যোগ! মৌসম ভবন জানাচ্ছে, বঙ্গোপসাগরের উপর আবারও তৈরি হয়েছে উচ্চচাপ বলয়। অর্থাৎ ঝঞ্ঝার খাঁড়া পুনরায় ধেয়ে আসছে বাংলার দিকে। বৃষ্টি হবে, তাপমাত্রা বাড়বে। এমনই রয়েছে সম্ভাবনা। সপ্তাহ শেষে তাপমাত্রা প্রায় চার থেকে পাঁচ ডিগ্রি পর্যন্তও বেড়ে যেতে পারে। ধীরে ধীরে চাদর ছেড়ে হালকা জামার দিন আসছে। সাথে ছাতাটাও রাখা জরুরী।

Advertisements

আগামী রবি এবং সোমবার হালকা অথবা মাঝারি বৃষ্টি হবে। ভিজবে কলকাতা-সহ প্রায় সারা রাজ্য। অর্থাৎ দক্ষিণবঙ্গের সাথে উত্তরবঙ্গ ভারী না হলেও হালকা বৃষ্টিতে ভিজবে। পশ্চিমী ঝঞ্ঝার সাথে উচ্চচাপ বলয় মিলেমিশে একাকার। অনুমান, সেইজন্যই বোধ হয় এমন আসাময়িক বৃষ্টি ঝঞ্ঝাট। তবে ফেব্রুয়ারির প্রায় শেষ অবধি বেশ জমিয়েই শীত অনুভব করতে পেরেছে রাজ্যবাসী।

Advertisements

প্রসঙ্গত বলা ভালো, শীতের আশা রাখা অহেতুক। ইতিমধ্যে সে হালকা করেই বিদায় জানিয়েছে পশ্চিমবঙ্গকে। পশ্চিমী হাওয়া ও জলীয় বাষ্প মিলে বেশ কয়েকদিন বাংলায় জমিয়ে রেখেছিল শীতকে।সর্বনিম্ন তাপমাত্রা ১৮ বা ১৯ ডিগ্রির জায়গায় ১৪ ডিগ্রিতে পৌঁছেছিল। সে দিন শেষ। কুয়াশা ভেজা সকাল ধীরে ধীরে উধাও হবে। উষ্ণতা বাড়তে শুরু করবে। গরমের কবলে আবারও বাংলা হাজির। সময় আসন্ন।

Advertisements

বুধবারের আবহাওয়া:

Advertisements

কুয়াশায় মগ্ন ছিল সারা সকাল। বেলা বেড়েছে কুয়াশা কেটেছে। দৃশ্যমানতার কোনরূপ অসুবিধা হয়নি। দুপুরের সময় পারদ চড়চড় করে উপরে উঠেছে। আজকের সর্বোচ্চ তাপমাত্রা অবশ্য স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কমে গিয়ে ২৬.৮ ডিগ্রি সেলসিয়াসে দাঁড়িয়েছিল। এদিকে সর্বনিম্ন তাপমাত্রাও ৪ ডিগ্রি কমে ১৪.৫ ডিগ্রি সেলসিয়াসে দাঁড়ায়। বাতাসে আদ্রতার পরিমাণ ছিল প্রায় ৯৪ শতাংশ।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media