whatsapp channel

Weather Report: কালবৈশাখীর সম্ভাবনা, বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস ৪ জেলায়

সকাল থেকেই শোনা যাচ্ছে যে অবশেষে দেখা যেতে পারে কালবৈশাখী। স্বস্তির বৃষ্টিতে এই সপ্তাহেই ভিজতে পারে তিলোত্তমা। এই প্রসঙ্গে কি জানাচ্ছেন আলিপুর আবহাওয়া দপ্তর? আলিপুর আবহাওয়া দপ্তরের অধিকর্তার মতানুযায়ী আজ…

Avatar

সকাল থেকেই শোনা যাচ্ছে যে অবশেষে দেখা যেতে পারে কালবৈশাখী। স্বস্তির বৃষ্টিতে এই সপ্তাহেই ভিজতে পারে তিলোত্তমা। এই প্রসঙ্গে কি জানাচ্ছেন আলিপুর আবহাওয়া দপ্তর? আলিপুর আবহাওয়া দপ্তরের অধিকর্তার মতানুযায়ী আজ কলকাতায় তাপমাত্রা বিশেষ পরিবর্তনের সম্ভাবনা নেই। সুতরাং আজ বৃষ্টি হবে না কলকাতায়। দিনভর বজায় থাকবে শুষ্ক আবহাওয়া। কিন্তু অবশেষে মিলেছে স্বস্তির খবর আগামীকাল অর্থাৎ বুধবার থেকে শনিবার অবধি বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে মহানগরীতে। এর পাশাপাশি কালবৈশাখীর পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দপ্তর।

উত্তরবঙ্গের আবহাওয়া এখন বেশ কিছুদিন অপরিবর্তিত থাকবে। সেখানে টানা বৃষ্টিপাত বজায় থাকবে। উত্তরবঙ্গের সবকটি জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের পাশাপাশি বইতে পারে ঝোড়ো হাওয়া। এমনটাই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে।

আগামী সপ্তাহে একটানা মুষলধারে বৃষ্টির দেখা পেতে চলেছে গোটা উত্তর-পূর্ব ভারত। প্রবল বর্ষণে সম্ভাবনা অসম, মিজোরাম এবং নাগাল্যান্ডে। দক্ষিণ ভারতের রাজ্যগুলিতেও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

বৈশাখ মাসের দিন যতই এগোচ্ছে ততই আধিপত্য দেখাচ্ছে গরম। সামান্য কালবৈশাখী ঝড়ের জন্য হা-পিত্যেশ করে আছে গোটা বঙ্গবাসী। তবে কলকাতাতে আজ বৃষ্টিপাতের সম্ভাবনা না থাকলেও দক্ষিণবঙ্গের কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলা যেমন- পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়াতে আজ বৃষ্টিপাতের সম্ভাবনা প্রবল। শুধু মঙ্গলবার নয়, এই জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে আগামী তিনদিন। অপরদিকে আলিপুর আবহাওয়া দপ্তর তাপপ্রবাহের সর্তকতা জারি করেছে পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া জেলাগুলিতে। তবে আগামীকাল থেকে তিলোত্তমা একটু হলেও স্বস্তির প্রহর গুনবে এই আশ্বাস বাণী দিয়েছেন আলিপুর আবহাওয়া দপ্তরের অধিকর্তারা।

whatsapp logo