whatsapp channel

নিম্নচাপের চোখ রাঙানি, পুজোর আগেই দুর্যোগের ইঙ্গিত দিল হাওয়া অফিস

আপাতত বৃষ্টির ভ্রুকুটি থেকে রেহাই পেয়েছে গোটা রাজ্য। পুজোর আগে যেমন আবহাওয়া থাকা দরকার, ঠিক তেমনই আবহাওয়া রয়েছে এই মুহূর্তে দক্ষিণবঙ্গ জুড়ে। তবে তাতে আনন্দে আপ্লুত হওয়ার কোনও কারণ নেই।…

Avatar

HoopHaap Digital Media

আপাতত বৃষ্টির ভ্রুকুটি থেকে রেহাই পেয়েছে গোটা রাজ্য। পুজোর আগে যেমন আবহাওয়া থাকা দরকার, ঠিক তেমনই আবহাওয়া রয়েছে এই মুহূর্তে দক্ষিণবঙ্গ জুড়ে। তবে তাতে আনন্দে আপ্লুত হওয়ার কোনও কারণ নেই। কারণ, দুর্গাপুজোর আগে দেখা দিতে পারে ফের দুর্যোগ। এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

বঙ্গোপসাগরে ফের এক নিম্নচাপ ঘনীভূত হচ্ছে। যার ফলে দুর্গাপুজোর আগে আবার বৃষ্টিতে ভাসতে পারে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা। সূত্রে খবর, সপ্তাহান্তে নিম্নচাপের সম্ভাবনা রয়েছে। যা পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এবং অন্ধ্রপ্রদেশ উপকূলে একটি ঘূর্ণাবর্ত যা পরবর্তীকালে সরে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এবং ওড়িশা উপকূলে আসবে। যার ফলে আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই উত্তরবঙ্গে।

কলকাতায় আজ, বৃহস্পতিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস। বুধবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ছিল ৯৬ শতাংশ। তবে বৃষ্টি হলেও বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি চরমে উঠবে। আর এই আবহাওয়ার ফলেই দুর্গাপুজোর আগে দক্ষিণবঙ্গ ভাসবে, এমনটা বলাই যায়।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media