Hoop News

মঙ্গলবারে ৩ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা, বুধেও হতে পারে বৃষ্টি, কেমন থাকবে সারাদিনের আবহাওয়া!

কলকাতা সহ সমস্ত জায়গাতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে, দক্ষিণবঙ্গেও ভারী বৃষ্টি হবে। বুধে হতে পারে ভারী বৃষ্টি, তাই বাইরে বেরোনোর সময় অবশ্যই নিজেকে সেই ভাবে প্রস্তুতি নিয়ে তবেই বাইরে বের হন, কারণ ভারী বৃষ্টির সময় যদি বাইরে ভিজে যান, তাহলে সর্দি কাশি হতে পারে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

মঙ্গলবার দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা যেমন কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, দুই বর্ধমান, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদীয়ার বেশিরভাগ জায়গাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই প্রত্যেকটি জায়গাতেই বৃষ্টির সঙ্গে বজ্রপাতের সম্ভাবনা রয়েছে, তাই বাইরে বেরোনোর সময় অবশ্যই নিজের একটি ছাতা ব্যবহার করুন এবং বজ্রপাতের সময় কোনো গাছের নিচে থাকবেন না।

উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকে?

উত্তরবঙ্গের আবহাওয়া প্রসঙ্গে আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে যে, কোচবিহার ছাড়া মঙ্গলবার উত্তরবঙ্গের সাতটি জেলায় হলুদ সর্তকতা জারি করা হয়েছে। এছাড়া জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ছাড়াও বাকি দুটি অংশে ভারী বৃষ্টির সম্ভাবনা হতে পারে দার্জিলিং, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদায় বিদ্যুৎসহ ভারী বৃষ্টি থেকে সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার কলকাতার আবহাওয়া কেমন থাকবে জেনে নিন –

সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস থেকে কলকাতার আকাশ মূলত মেঘলাই থাকবে, বজ্রবিদ্যুৎসহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রির আশে পাশে থাকবে, সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রির কাছাকাছি। যেহেতু বৃষ্টির সম্ভাবনা রয়েছে তাই যারা কলকাতায় কাজের উদ্দেশ্যে বেরোবেন, তাদের উদ্দেশ্যে একটা কথা বলে রাখা ভালো যে অবশ্যই হাতে ছাতা রাখবেন কিংবা বর্ষাতি সাথে ব্যবহার করবেন, এই বৃষ্টিতে ভিজলে শরীর খারাপ অবধারিত।

Related Articles