Hoop NewsHoop Trending

Gold Price Today: মঙ্গলবার বাজার খুলতেই কমে গেল সোনার দাম!

মার্কিন ডলারের দাম বৃদ্ধি পাওয়ার কারণে বিগত কয়েকসপ্তাহ ধরে সোনার দাম বৃদ্ধি পাচ্ছিল দেশীয় বাজারে। তার উপর বাজেটের ঘোষণা ছিল মড়ার উপর খাঁড়ার ঘা। তবে ভারতীয় মুদ্রার দামের নিম্নমুখী গ্রাফ কিছুটা হলেও স্বস্তি দিয়েছিল গয়নার বাজারে। বিগত সপ্তাহে কয়েকদিন ধরেই নিম্নমুখী ছিল হলুদ ধাতুর দাম।

সপ্তাহের দিন অর্থাৎ গতকাল সোমবার কলকাতায় সোনার বাজারদর ছিল নিম্নমুখী। আর সপ্তাহের দ্বিতীয় দিনও বজায় থাকল সেই ধারা। মঙ্গলবার বাজার খুলতেই একইসঙ্গে হ্রাস পেল ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম। এছাড়াও এদিন স্থিতিশীল অবস্থায় রইল রূপোর দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (২৮.০৩.২০২৩-মঙ্গলবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৯,৬৮০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৭০০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (২৭.০৩.২০২৩-সোমবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৯,৬৯০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৭১০ টাকা।

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ১০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ১০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (২৮.০৩.২০২৩-মঙ্গলবার)
৭৩,৩০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২৭.০৩.২০২৩-সোমবার)
৭৩,৩০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস
০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, মঙ্গলবার বিশ্ব বাজারে অনেকটাই নিম্নমুখী সোনার দাম। সোমবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১৯৭৩.৫০ মার্কিন ডলার। আজ তা কমে হয়েছে ১৯৫৯.৪০ মার্কিন ডলার। এর প্রভাবেই দেশীয় বাজারে সোনার দাম কমেছে বলে মনে করা হচ্ছে।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা