whatsapp channel

রবিবার থেকে ফের নিম্নচাপ, অতি ভারী বৃষ্টিতে ভাসবে যেসব জেলা

ফের বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। রবিবার থেকে দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে মঙ্গলবার পর্যন্ত। চলতি সপ্তাহেও বৃষ্টি থেকে রেহাই মেলেনি দক্ষিণবঙ্গের।…

Avatar

HoopHaap Digital Media

ফের বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। রবিবার থেকে দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে মঙ্গলবার পর্যন্ত। চলতি সপ্তাহেও বৃষ্টি থেকে রেহাই মেলেনি দক্ষিণবঙ্গের। যদিও আজ, শুক্রবার সকাল থেকে আংশিক মেঘলা আকাশ এবং মাঝে মধ্যে রোদের দেখা মিলছে, তবুও এদিন বিকেল থেকেই অবস্থার অবনতি হবে বলে হাওয়া অফিস সূত্রে খবর।

শুধু তাই নয়, শুক্রবার থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গেও। এমনকি রবিবার বৃষ্টির পরিমাণ বাড়বে বলেও জানা গিয়েছে। আগামী ৪৮ ঘণ্টায় মৌসুমী বায়ু উত্তরে সরবে এবং এর প্রভাবে উত্তরবঙ্গ সহ উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে বৃষ্টির সম্ভবনা আবহাওয়া দফতর সূত্রে খবর। এমনকি আগামী সপ্তাহে উত্তরবঙ্গের নদীগুলিতে জলস্তর বাড়বে বলেও জানা গিয়েছে।

রবিবার থেকে একই ছবি দেখা যাবে কলকাতাসহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও। বৃহস্পতিবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৯ ডিগ্রী সেলসিয়াস স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি ।বাতাসের আপেক্ষিক আদ্রতার পরিমাণ ৬০ থেকে ৯৬ শতাংশ ।গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টিপাতের পরিমাণ ১.৭ মিলিমিটার।

প্রসঙ্গত, আজ, শুক্রবার উত্তরবঙ্গ ছাড়াও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে অরুণাচল প্রদেশ, অসম, মেঘালয়, সিকিম, উত্তরাখণ্ড, হিমাচল প্রদেশ, রাজস্থান, কঙ্কন ও গোয়াতে। সব মিলিয়ে সপ্তাহের শেষে এবং আগামী সপ্তাহের শুরুতে বৃষ্টির প্রকপ বাড়বে, তা বলাই যায়।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media