whatsapp channel

Weather Report: আরো শক্তিশালী নিম্নচাপ রাজ্যে ধেয়ে আসছে আগামী রবিবার

এখনও দুর্যোগ কাটেনি। তিলোত্তমা এখনও জলের তলায়। উত্তর কলকাতা থেকে, হাওড়া, হুগলী, মেদিনীপুর, উত্তর চব্বিশ পরগনা সব জায়গাতেই জলের যন্ত্রণায় ছটফট করছে প্রায় প্রতিটা মানুষ। অফিস যাত্রীরা জলের যন্ত্রণায় কাহিল।…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

এখনও দুর্যোগ কাটেনি। তিলোত্তমা এখনও জলের তলায়। উত্তর কলকাতা থেকে, হাওড়া, হুগলী, মেদিনীপুর, উত্তর চব্বিশ পরগনা সব জায়গাতেই জলের যন্ত্রণায় ছটফট করছে প্রায় প্রতিটা মানুষ। অফিস যাত্রীরা জলের যন্ত্রণায় কাহিল। বেশিরভাগ গাড়ি জলের জন্য নষ্ট হয়ে গিয়েছে। এমনকি বহু দোকান, বাড়ি এখনও জলমগ্ন।

Advertisements

জোড়া ঘূর্ণাবর্তের সঙ্গে সক্রিয় মৌসুমী অক্ষরেখার জন্য বৃষ্টির দাপটে নাকাল মানুষজন। এই জল নামতে আরো দুদিন। এরই মধ্যে এলো আরেকটি দুঃসংবাদ।

Advertisements

হওয়ায় অফিসের খবর অনুযায়ী, আগামী রবিবার আসছে আরও শক্তিশালী নিম্নচাপ। হ্যাঁ, আসছে রবিবার দক্ষিণবঙ্গের উপকূলে আঘাত হানতে পারে নতুন একটি নিম্নচাপ। এর জেরে প্রবল বর্ষণের সম্ভাবনা রয়েছে কলকাতাসহ অন্যান্য জেলাগুলিতে। সুতরাং, এবারের পুজোর আগে বৃষ্টিতে ভিজবে তিলোত্তমা। এখনও পর্যন্ত অনেকেই পুজোর শপিং শুরু করে দিয়েছেন অথবা কেউ করবেন, এক্ষেত্রে আবহাওয়ার খবর জেনেই বাইরে বেরোনো উচিত। অন্যদিকে, যদি এই মুহুর্তে পুরী বা দীঘা বা পাহাড়ি জায়গায় ঘোরার প্ল্যান থাকে, তবে ত বাতিল করতে পারেন। কারণ, নতুন নিম্নচাপে সমুদ্র উপকূলবর্তী এলাকার অবস্থা স্বাভাবিক থাকবে না ও মৎস্যজীবীদের উদ্দেশ্যেও সতর্কবার্তা দিয়ে রেখেছে হওয়া অফিস।

Advertisements

বিস্তারিত ভাবে বললে, আগামী শুক্রবার বঙ্গোপসাগরে মায়ানমার উপকূলে তৈরি হতে পারে নতুন একটি ঘূর্ণাবর্ত। সেই ঘূর্ণাবর্ত শক্তি বাড়িয়ে সুষ্পষ্ট নিম্নচাপে পরিণত হতে পারে, এবং আগামী রবিবার পুরী থেকে গঙ্গাসাগরের মধ্যে কোনও জায়গা দিয়ে ভূভাগে প্রবেশ করবে তা। সুতরাং, এই নিম্নচাপের জেরে দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম ও বাঁকুড়ায় ভারী বৃষ্টি হতে পারে।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar