whatsapp channel

ঘনিয়ে আসছে ঘোর দুর্যোগ, আবহাওয়ায় অবনতির পূর্বাভাস উত্তরবঙ্গে

সপ্তাহের শেষ অর্থাৎ রবিবার পর্যন্ত গোটা রাজ্যের আবহাওয়ার অবস্থার অবনতি ঘটবে এমনটা আগে থেকেই জানিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। আর সেই মতো শুক্রবার সকাল হতেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় হালকা থেকে মাঝারি…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

সপ্তাহের শেষ অর্থাৎ রবিবার পর্যন্ত গোটা রাজ্যের আবহাওয়ার অবস্থার অবনতি ঘটবে এমনটা আগে থেকেই জানিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। আর সেই মতো শুক্রবার সকাল হতেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় হালকা থেকে মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টিপাত শুরু হয়েছে। আকাশ রয়েছে সকাল থেকেই আংশিক মেঘলা। রোদের দেখা খুব একটা মেলেনি।

Advertisements

এরই মধ্যে মাঝে মাঝে হালকা আবার মাঝে মাঝে ভারী বৃষ্টি হচ্ছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। তবে উত্তরবঙ্গের পরিস্থিতি বেশ খারাপ। লাগাতার বৃষ্টির ফলে পার্বত্য অঞ্চলে ধ্বস নামতে শুরু করেছে। সমতল এলাকা প্লাবিত হওয়ার সম্ভাবনাও রয়েছে। শনিবার পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায়। যদিও রবিবার দুপুরের পর থেকে আবহাওয়ার সামরিক উন্নতি হতে পারে বলে হাওয়া অফিস সূত্রে খবর।

Advertisements

দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে শনিবার ও রবিবার বজ্রবিদ্যুৎ সহ ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যদিও শনিবার পর্যন্ত উত্তরবঙ্গ ভাসলেও সেভাবে বৃষ্টির ভ্রুকুটি দেখা যাবে না দক্ষিণবঙ্গে এমন যাক বলা হয়েছিল। তবুও শুক্রবার সকাল হতেই কলকাতা, দুই পরগণা, হুগলি সহ অন্যান্য জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির বৃষ্টির দেখা মিলেছে। এমনকি রবিবার পর্যন্ত মুর্শিদাবাদ ও নদিয়া আরে বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media