whatsapp channel

Weather Update: উত্তরবঙ্গের আবহাওয়ায় বর্ষণের ইঙ্গিত, দক্ষিণে আরো বাড়বে তাপমাত্রা!

একেই কি বলে শাস্তি? পরিবেশ ভ্রুকুটি দেখাচ্ছে। সাধারণ মানুষ বুঝবে কবে? বিজ্ঞানীদের মতে গ্লোবাল ওয়ার্মিং শুরু হয়ে গিয়েছে ফলে এই বর্ষা কালেও তাপমাত্রা বৃদ্ধির সঙ্গে বাড়ছে আর্দ্রতাজনিত অস্বস্তি। বর্ষার মরশুমে…

Avatar

Susmita Kundu

Advertisements
Advertisements

একেই কি বলে শাস্তি? পরিবেশ ভ্রুকুটি দেখাচ্ছে। সাধারণ মানুষ বুঝবে কবে? বিজ্ঞানীদের মতে গ্লোবাল ওয়ার্মিং শুরু হয়ে গিয়েছে ফলে এই বর্ষা কালেও তাপমাত্রা বৃদ্ধির সঙ্গে বাড়ছে আর্দ্রতাজনিত অস্বস্তি। বর্ষার মরশুমে নেই বৃষ্টির দেখা, এতে করে চাষের যেমন ক্ষতি হচ্ছে, তেমন সাধারণ মানুষ কষ্ট পাচ্ছে। একবার ভাবুন যাদের ঘরে ac নেই, তাদের কতটা করুন অবস্থা। এমনিতেই বৈশাখ, জৈষ্ঠ্য মাসে তাপমাত্রা ছড়িয়েছিল ৪২ ডিগ্রী। মানুষ ৪৩ ডিগ্রী তাপমাত্রার মধ্যেও অফিস, বাজার, ঘাট, ঘরের কাজ করে গিয়েছে। এখন বর্ষার সময়, অথচ গোটা দক্ষিণবঙ্গ ধুঁকছে গরমে। চলুন দেখে নিই আজকের weather update। কি বলছে আলিপুর আবহাওয়া দপ্তর?

Advertisements

কলকাতা – কলকাতার আকাশে কখনো মেঘ তো কখনো রোদের হাতছানি থাকবে। হাতে ছাতা থাকলেও সেটা বৃষ্টির জন্য নয়, রোদের হাত থেকে বাঁচার জন্য ব্যবহার হচ্ছে, হবেও। আলিপুর আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী, আগামী ২৪ ঘন্টায় কলকাতা ও তার আশপাশের এলাকার আকাশ কার্যত মেঘলা থাকবে। বৃষ্টি ও বজ্রপাতের সম্ভাবনা থাকলেও সেটি সাময়িক এবং কিছু কিছু জায়গায় হতে পারে।

Advertisements

উত্তরবঙ্গ – জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভবনা আছে। দার্জিলিং, কালিম্পং এ ধস নামার সম্ভবনা রয়েছে। দিনের তাপমাত্রা একই থাকলেও রাতের দিকে তাপমাত্রা কমতে পারে। অর্থাৎ, গোটা উত্তরবঙ্গ উপভোগ করছে বর্ষার মায়াবী রূপ।

Advertisements

দক্ষিণবঙ্গ – উত্তরবঙ্গ ভাসলেও কষ্ট পাবে দক্ষিণবঙ্গ। তাপমাত্রা বৃদ্ধির সঙ্গে সঙ্গে বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি। বীরভূম ও মুর্শিদাবাদে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকলেও বাকি জায়গায় মাঝারি বৃষ্টি হতে পারে। তবে আগামী ৪৮ ঘণ্টা পর্যন্ত তাপপ্রবাহ একই থাকবে।

Advertisements
whatsapp logo
Advertisements