whatsapp channel

চোখ রাঙাচ্ছে নিম্নচাপ, রবিবার থেকেই এই সব জেলায় নামবে ঝেঁপে বৃষ্টি

ফের বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। শুক্রবার থেকে দক্ষিণবঙ্গে আবহাওয়ার অবনতি হবে বলে আগেই জানিয়েছিল হাওয়া অফিস। সেইমতো শুক্রবার বিকেলে বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে গোটা দক্ষিণবঙ্গ জুড়ে। আর এবার আলিপুর…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

ফের বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। শুক্রবার থেকে দক্ষিণবঙ্গে আবহাওয়ার অবনতি হবে বলে আগেই জানিয়েছিল হাওয়া অফিস। সেইমতো শুক্রবার বিকেলে বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে গোটা দক্ষিণবঙ্গ জুড়ে। আর এবার আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, সোমবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে রাজ্যে। শুধু তাই নয়, বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে মঙ্গলবার পর্যন্ত।

Advertisements

একই পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গেও। এমনকি আগামী ৪৮ ঘণ্টায় মৌসুমী বায়ু উত্তরে সরবে এবং এর প্রভাবে উত্তরবঙ্গ সহ উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে বৃষ্টির সম্ভবনা আবহাওয়া দফতর সূত্রে খবর। এমনকি আগামী সপ্তাহে উত্তরবঙ্গের নদীগুলিতে জলস্তর বাড়বে বলেও জানা গিয়েছে।

Advertisements

প্রসঙ্গত, শুক্রবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি সেলসিয়াস ওপরে। বাতাসের আপেক্ষিক আদ্রতার পরিমাণ ৬৮ থেকে ৯৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সামান্য বৃষ্টি হয়েছে।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media