Hoop News

Weather Update: গরম কাটিয়ে স্বস্তির বৃষ্টি, অবশেষে বড় সুখবর শোনালো হাওয়া অফিস

Advertisements

কয়েকদিন বৃষ্টি হবার পরে আবারো কিন্তু গরমের দাপট ক্রমশ বেড়ে চলেছে। এইরকম অবস্থায় মানুষ দিন কমছে, আবার কবে বৃষ্টি হবে চাতক পাখির মত প্রত্যেকেই আকাশের দিকে তাকিয়ে আছে। যদিও তাপপ্রবাহ কোথাও সেভাবে চলছে না, কিন্তু একটা ভ্যাবসা গরম মানুষকে ভীষণ কষ্ট দিচ্ছে। আবহাওয়ার সূত্র অনুযায়ী জানা গেছে, উত্তরবঙ্গের কয়েকটা জেলায় হালকা বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গের জেলা নদীয়া থেকে শুরু করে মুর্শিদাবাদ, বীরভূমসহ, দুই ২৪ পরগনা, মেদিনীপুরেও সামান্য পরিমাণে বৃষ্টি হতে পারে।

শনিবার উত্তরবঙ্গের সামান্য বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা একেবারেই কম। তবে রবিবার উত্তরবঙ্গ সহ দক্ষিণবঙ্গ বিভিন্ন জায়গায় যেমন কলকাতা থেকে শুরু করে হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম এলাকাতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিকে ২০ তারিখ অর্থাৎ ভোটের দিন রাজ্য জুড়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে অর্থাৎ ঠান্ডা ঠান্ডা বাতাসেই মানুষ শান্তিপূর্ণভাবে ভোট দিতে পারবেন বলে জানা যাচ্ছে। গলদঘর্ম হয়ে ভোট দিতে যেতে হয়, তাহলে এখানে একটা কষ্টই হয়, সেক্ষেত্রে যদি এমন বৃষ্টি হয়, ঠান্ডা ঠান্ডা পরিবেশ তৈরি হয়, তাহলে তো ভোট দিতে যাওয়া হবে।

২১ তারিখে, উত্তরবঙ্গে বৃষ্টিটা কমে যাবে, কিন্তু দক্ষিণবঙ্গে বৃষ্টি হবে আগামীকাল। উত্তরবঙ্গের দুই দিনাজপুরে কিন্তু প্রচন্ড পরিমানে তাপপ্রবাহের একটা সম্ভাবনা আছে বলে আবহাওয়া দপ্তর থেকে জানানো হয়েছে, তবে দক্ষিণবঙ্গে বাঁকুড়া, পশ্চিম বর্ধমানের বেশ গরম থাকবে। রবিবার থেকে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুরে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে একটা হালকা দমকা হাওয়াও বলতে পারে। ২১ তারিখে দক্ষিণবঙ্গের বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে এবারে বৃষ্টির সঙ্গে বাজ পড়ার সংখ্যা অনেক অংশে বেড়ে গেছে, তাই কংক্রিটের ছাদের তলায় থাকার চেষ্টা করুন, যারা বাইরে থাকবেন, কখনই কোন গাছের তলায় আশ্রয় নেবেন না, সেক্ষেত্রে বজ্রপাতের ঝুঁকি অনেকটা বেড়ে যায়।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক