Advertisements

Weather Update: উত্তরবঙ্গে অতি ভারী বৃষ্টি! দক্ষিণে সোম-মঙ্গল বৃষ্টির পরিমাণ কেমন থাকবে! গরম কি বাড়বে?

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

দক্ষিণবঙ্গে বর্ষা পা রেখেছে, তবে না বর্ষাকালে যেমন সারাদিন ঝমঝমিয়ে একঘেয়ে একটা বৃষ্টি হয়, তেমন বৃষ্টির আর দেখা কই। জানানো হচ্ছে, সপ্তাহের শুরু থেকে বিক্ষিপ্ত বৃষ্টিপাত হতে পারে বুধবার থেকে বৃষ্টির দাপট বেড়ে যেতে পারে, এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস। অন্যদিকে উত্তরবঙ্গে বর্ষার দাপটে মাথা খারাপ হয়ে যাচ্ছে, সেখানকার বাসিন্দাদের। অনেক ক্ষয়ক্ষতিও হয়েছে বন্যার জন্য।

আবহাওয়ার অফিস থেকে জানানো হয়েছে, বুধবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে, দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতে তবে উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতে সপ্তাহভোর ধরে বিক্ষিপ্তভাবে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে, অর্থাৎ বোঝায় যাচ্ছে বর্ষা পা রাখলেও, উত্তরবঙ্গ কিছুতেই ছেড়ে আসতে পারছে না। আগামী সপ্তাহ থেকে আবারও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে, পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গাতে।

দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গাতেই ভারী বৃষ্টির পূর্বাভাস জানা যাচ্ছে। তবে বুধবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ অনেকাংশে বাড়বে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর সংলগ্ন উড়িষ্যা এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপকূলে বাড়তে পারে নিম্নচাপ, আর তার জন্যই সক্রিয় হতে চলেছে, মৌসুমী বিভিন্ন জায়গাতে বৃষ্টি হতে পারে।

উত্তরবঙ্গে ভীষণ বৃষ্টিপাত হচ্ছে, গত কয়েকদিন ধরে তবে সেই বৃষ্টিপাত এখনই শেষ হচ্ছে না বলে জানিয়ে দিয়েছে আবহাওয়া অফিস, উত্তরভারত জুড়ে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী কয়েকদিন পাঞ্জাব, হরিয়ানা, উত্তর-পশ্চিম ভারতের বেশ কয়েকটি জায়গাতে প্রায় ১২ সেন্টিমিটার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

একদিকে যেমন সিকিম, ভুটান পাহাড়ে ক্রমশ বৃষ্টি হয়েই যাচ্ছে, অন্যদিকে জলপাইগুড়ির ডোমোহনি ও বাংলাদেশ সীমান্ত পর্যন্ত তিস্তা নদীতে অসংরক্ষিত এলাকায় হলুদ সর্তকতা জারি করা হয়েছে, বৃষ্টিপাতের জন্য। গতকাল রাত থেকেও আবার জলপাইগুড়ির বিভিন্ন জায়গাতে বৃষ্টি হয়েছে, শহরের বেশ কয়েকটি অঞ্চলে নতুন করে জলমগ্ন হয়েছে। আবারো গতকাল কালিম্পং এর ১০ নম্বর জাতীয় সড়কে ধস নেমেছে, যার ফলে জনজীবন ব্যাহত হয়েছে। আবারো উত্তরবঙ্গে অতি ভারী থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানানো হচ্ছে।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow