Hoop Special

Tourism: দোলের ছুটিতে ঘুরে আসতে পারেন এই পাঁচটি জায়গা থেকে

‘ওরে ভাই ফাগুন লেগেছে বনে বনে’ তবে ফাগুন শুধু বনে বনে না, মনে মনেও লেগেছে সে জন্য দোলের দু-একদিনের ছুটিতে ঘুরে আসতে পারেন এই পাঁচটি জায়গা থেকে, পাঁচটা জায়গায় এক সঙ্গে করা সম্ভব নয় যে কোন একটা জায়গা বেছে নিতেই পারেন, আপনার ইচ্ছা মতন। তবে আর দেরি না করে চটপট দেখে ফেলুন কোন পাঁচটি জায়গা ঘুরে বেড়াতে যাওয়ার জন্য ভীষণ উপযুক্ত।

১) শান্তিনিকেতন: প্রথমেই যে জায়গাটির কথা বলতে হয় সেটি শান্তিনিকেতন, যদিও এই বছর শান্তিনিকেতন সেইভাবে দোল খেলা হচ্ছে না, কিন্তু তাও ইচ্ছা করলে বেড়াতে যেতে পারেন, ওখানে শান্তিনিকেতনের আশেপাশে গাছপালাতে লাল পলাশ ফুলে একেবারে ছেয়ে যায়।

)পুরুলিয়া: ন্তিনিকেতনের পরেই যে জায়গাটির কথা মনে আসে সেটি হলো পুরুলিয়া। দোলের সময় চারিদিকে যেন প্রকৃতি তার গাছপালাগুলোকে নানা রঙের আবিরের সাজিয়ে ফেলে পুরুলিয়া, এই সময় ভীষণ সুন্দর দেখতে লাগে যদি একটু গরম পড়ে যায় কিন্তু গরমটা সহ্য করলে কিন্তু পুরুলিয়া ভ্রমণ আপনার জন্য অনেক ভালো হবে ।

৩) মায়াপুর: ছুটিতে ঘুরে আসতে পারেন মায়াপুর থেকে, ইতিমধ্যেই মায়াপুর, নবদ্বীপ যাদের ঘোরা হয়ে গেছে, তারা যদি নাও যেতে চান, কিন্তু যারা এখনো যাননি তারা দলের ছুটিতে ঘুরেই আসতে পারেন অসাধারণ এই জায়গাটি থেকে।

৪) ঝাড়গ্রাম : বসন্তের আমেজ গায়ে মেখে আপনার প্রিয় ডেসটিনেশন হতেই পারে ঝাড়গ্রাম, ছোট ছোট পাহাড় ঝর্ণা এবং নানান রকমের গ্রাম্য পথ পেরিয়ে আপনার অসুবিধা খুব একটা হবে না।

) মথুরা বৃন্দাবন : যদি একটু দূরে যেতে ইচ্ছা করে তাহলে ঘুরে আসতে পারেন মথুরা বৃন্দাবন, এই জায়গায় গেলে, কিন্তু বেশ মজা পাবেন। তবে সব সময় এতদূর যাওয়া সম্ভব হয় না, কিন্তু যদি ছুটিটা একটু বাড়াতে পারেন, তাহলে পরিবারের সকলকে নিয়ে ঘুরে আসুন অসাধারণ এই জায়গাটিতে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক