whatsapp channel

Tourism: গরমে ঘুরে আসুন এই ৫ জায়গা থেকে

অতিরিক্ত গরম সহ্য করতে পারছেন না? ঘুরে আসুন কাছে পিঠের এই পাঁচটি জায়গা থেকে। পরিবারকে সাথে নিয়ে বা মনের মানুষকে সঙ্গে নিয়ে ব্যাগ পত্র গুছিয়ে ঘুরে আসুন এই সুন্দর জায়গাগুলি…

Avatar

Shreya Chatterjee

অতিরিক্ত গরম সহ্য করতে পারছেন না? ঘুরে আসুন কাছে পিঠের এই পাঁচটি জায়গা থেকে। পরিবারকে সাথে নিয়ে বা মনের মানুষকে সঙ্গে নিয়ে ব্যাগ পত্র গুছিয়ে ঘুরে আসুন এই সুন্দর জায়গাগুলি থেকে, কলকাতার গরম যদি অসহ্য হয়ে ওঠেন বা কংক্রিটের জঙ্গলে থাকতে থাকতে যদি মন ভারাক্রান্ত হয়ে যায়, তাহলে আপনার জন্য ভীষণ উপযুক্ত এই সুন্দর জায়গাগুলি।

১) পুডুচেরি – এই সুন্দর, ছোট্ট শহরটি ফরাসি এবং ভারতীয় সংস্কৃতির একটি অনন্য মিশ্রণ, যা এর স্থাপত্য, খাবারের দোকান আছে অনেক। মনোরম ক্যাফে, ঔপনিবেশিক ভবন, জমজমাট বাজার থেকে শুরু করে রঙিন মন্দির, পরিষ্কার রাস্তা সব মিলিয়ে স্বর্গ।

নিকটতম বিমানবন্দর:  পন্ডিচেরি বিমানবন্দর

২) মানালি- বরফে মোড়া পাহাড়, লম্বা দেবদারু গাছ সুন্দর নদীর স্রোত সবমিলিয়ে অসাধারণ জায়গা মানালি।প্যারাগ্লাইডিং, ট্রেকিং, রাফটিং সব কিছুই এখানে করতে পারেন তাইতো মনের মানুষকে সঙ্গে নিয়ে একবার ঘুরেই আসুন অসাধারণের স্বর্গ রাজ্য থেকে।

নিকটতম বিমানবন্দর:  কুলু-মানালি বিমানবন্দর

৩) গ্যাংটক- তুষারাবৃত পর্বতমালা, সবুজ ভুমি, জলপ্রপাত দ্বারা বেষ্টিত, গ্যাংটক প্রকৃতি প্রেমীদের জন্য একটি স্বর্গ।এখানে গেলে নেপালি, তিব্বতি এবং ভারতীয় স্বাদের খাবার পাবেন। শহরটিতে মঠ এবং মন্দিরগুলির জন্যও পরিচিত, যেখানে আপনি স্থানীয় ধর্মীয় এবং আধ্যাত্মিক অনুশীলনগুলি অনুভব করতে পারেন।

নিকটতম বিমানবন্দর:  বাগডোগরা বিমানবন্দর

৪) ঋষিকেশ- উত্তরাখন্ড রাজ্যের হিমালয়ের পাদদেশে অবস্থিত, ঋষিকেশ। জীবনে অন্তত একবার এই জায়গাটি থেকে ঘুরে আসতে পারেন আধ্যাত্মিক যদি চিন্তাভাবনা করেন তাহলে উত্তরাখণ্ডের ঋষিকে সপ্নার জন্য বিশেষ উপযুক্ত একটি জায়গা।

নিকটতম বিমানবন্দর:  দেরাদুন বিমানবন্দর

৫) মুন্নার -এটি কেরালার একটি সুন্দর হিল স্টেশন। এটি তার নির্মল সৌন্দর্য অসাধারণ পরিবেশ , সবুজ সবুজ গাছপালা এবং শান্ত পরিবেশের জন্য পরিচিত। এখানে সুন্দর আবহাওয়ার সাথে আপনি চা বাগানে হাঁটতে পারেন।

নিকটতম বিমানবন্দর:  কোচিন আন্তর্জাতিক বিমানবন্দর

Avatar

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক