Hoop Special

Travel: গরমের ছুটিতে বেড়াতে যাওয়ার আদর্শ ডেস্টিনেশন হতে পারে এটি

গরমের হাত থেকে বাঁচতে ঘুরে আসতে পারেন উত্তরবঙ্গের একটি অসাধারণ জায়গা থেকে। জায়গাটিতে একবার বেড়াতে গেলে মন বলবে বারবার বেড়িয়ে আসি, অসাধারণ এই জায়গাটির খোঁজ অবশ্যই এখনো অনেকেই জানেন না, জায়গাটি এখনো অফ বিট ডেস্টিনেশন এর তালিকাতে রয়েছে, কিন্তু যদি ঘুরে আসতে পারেন তাহলে কিন্তু মন্দ লাগবে না, পরিবারের সবাইকে নিয়ে কয়েক দিনের ছুটিতে ঘুরে আসুন অসাধারণ সামালবং থেকে।

কালিম্পং থেকে মাত্র ২৫ কিলোমিটার দূরে সুন্দর এই পাহাড়ি গ্রাম দেখতে একেবারে ছবির মত। নিউ জলপাইগুড়ি থেকে দূরত্ব মাত্র ৬২ কিলোমিটার গাড়িতে সময় লাগে আড়াই ঘন্টার মত। একবার পরিবারকে নিয়ে বেড়াতে গেলে মনে হবে, এখানেই যেন থেকে যাই এই জায়গাতে যেন একেবারে স্বর্গরাজ্য। খুব একটা মানুষের ভিড় এখনো দেখা যায় না, তাই এই ফাঁকে চটপট ঘুরে আসুন অসাধারণ অসাধারণ।

তবে নিউ জলপাইগুড়ি থেকে যখন গাড়ি করে এই জায়গায় আসবেন পথে পড়বে, অনেক দেখার জিনিস অবশ্যই দেখে নিতে হবে সেভকের ঘন জঙ্গল। ঘন জঙ্গলের মধ্যে একটা ক্যামেরা নিয়ে নিজেকে হারিয়ে ফেলতে মন্দ লাগবেনা। এছাড়া ঘুরে আসতে পারেন কাছেপিঠে সামাতার গ্রাম, সেলফিদাড়া ভিউ পয়েন্ট, তিস্তা ড্যাম আরো কত কি।

কংক্রিটের জঙ্গল থেকে দুদন্ড শান্তির আশায় বেড়াতে যেতে চান, তাদের কাছে জায়গাটি বেশ ভালো লাগবে চারিদিকে সবুজ পাহাড়ের মধ্যে কুলকুল শব্দের বয়ে চলেছে ঝরনা, এছাড়া রংবেরঙের পাহাড়ি ফুল, পাখির কোলাহল, সবমিলিয়ে অসাধারণ এছাড়া উপরি পাওনা হবে কাঞ্চনজঙ্ঘা দর্শন, আর যদি ভাগ্য ভালো থাকে তাহলে অবশ্যই দেখে ফেলতে পারেন ময়ূরের নাচ।

সামালবং এর মূল আকর্ষণ হলো এখান থেকে খুব সহজেই কাঞ্চনজঙ্ঘা দেখতে পাওয়া যায়, আর রাতেরবেলা পুরো কালিম্পং শহরটাকে দেখতে অসাধারণ লাগে, এছাড়াও এখান থেকে। এছাড়া সাথে হতেই পারে পাহাড়ি নানান রকমের খাওয়া দাওয়া, এছাড়া যেখানে থাকবেন সেখানে উপরি পাওনা হতে পারে বন ফায়ার। সাইটসিন এর জন্যে ঝন্ডি দারা, কাফের গাঁও, লোলেগাঁও ইত্যাদি ঘুরে নিতে হবে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক