Holiday: সামনেই রাজ্যে টানা ছুটি পেতে চলেছে স্কুল-কলেজ-অফিস! রইল পূর্ণাঙ্গ তালিকা

এবার সরকারি কর্মী আর স্কুল পড়ুয়াদের জন্য দারুন সুখবর, ছুটির খবর পেলেই সকলের মন যেন খুশিতে ভরে ওঠে। একটানা কাজ করতে করতে সত্যিই মনে হয়, যদি বেশ কয়েকদিন লম্বা একটা ছুটি পাওয়া যায়, তাহলে তো কোনো কথাই নেই, ছুটি যখন থাকে না, অনেকেরই তার জন্য মন খারাপ হয়ে যায়। জুন, জুলাই মাসে তেমন একটা ছুটি পাওয়া যায়নি, কিন্তু অগাষ্ট মসে রয়েছে, প্রচুর ছুটি, তাই আর দেরি না করে চটপট দেখে নিন।

আগস্ট মাসের সরকারি ছুটির তালিকা West Bengal Government Holiday List in August

আবার রাজ্যবাসী টানা ছুটি পেতে চলেছে, কথায় বলে, বাংলায় ‘বারো মাসে তেরো পার্বণ’, উপলক্ষে ছুটি থাকবে সরকার কর্মীদের। কিন্তু জুলাই মাসে তেমন টানা ছুটি পাওয়া যায়নি, তাই এবার আগস্ট মাসে, কবে কবে টানা ছুটি পাবেন? দেরি না করে চটপট দেখে ফেলুন।

পশ্চিমবঙ্গ রাজ্যে ছুটি থাকবে টানা ৫ দিন, আগস্ট মাসে টানা ছুটি পেয়ে যাবেন সরকারি কর্মচারীরা। ১৫ ই আগস্ট থাকবে স্বাধীনতা দিবস রাখি পূর্ণিমা ১৯ শে আগস্ট এরপর শনি, রবিবার পড়েছে। সেদিন তো এমনি ছুটি থাকছে, এর সাথে রাখি পূর্ণিমার ছুটি যোগ করলেই পরপর তিন দিন ছুটি পাওয়া যাবে। তবে আর কি পরিবারকে সাথে নিয়ে কোথাও ঘুরে আসুন, এতগুলো পরপর ছুটে মিস করবেন না।

তবে কি ভাবছেন? এখানেই শেষ একেবারেই নয়, এরপরে আছে জন্মাষ্টমী, ২৬ শে আগস্ট সেই দিন সোমবার পড়েছে, ছুটি থাকবে। ফলে আবারো ছুটি পাবেন সরকারি কর্মীরা, টানা তিন দিন শনি, রবি, সোম ছুটি পেয়ে যাচ্ছে। কোথায় যাচ্ছে আগস্ট মাসের দুদফায় টানা ছুটি পাবে সরকারি কর্মচারীরা। টানা অফিস, আদালত চললে, মাঝে মধ্যে একটু ছুটি হলে কার না ভালো লাগে, সেটাই এবার ঘটতে চলেছে।