whatsapp channel
Hoop News

Govt Tour Package: সস্তায় দার্জিলিং, দীঘা সহ ১৬ টি ডেস্টিনেশন ভ্রমণ, বিরাট সুযোগ দিচ্ছে রাজ্য সরকার

দুর্গাপূজা হোক বা শীতের ছুটি, কাজ থেকে ফুরসৎ মিললেই অনেকে ব্যাগ গুছিয়ে বেরিয়ে পড়েন বাড়ি থেকে। কখনও গন্তব্য হয়ে থাকে পাহাড়, কখনো সমুদ্র, কখনো ঐতিহাসিক স্থান, কখনো ধর্মীয় স্থান, আবার কখনো কোনো শান্ত জায়গা। এর মাঝে অনেকেই যান বিদেশ ট্যুরে, কেউ আবার ভিনরাজ্যে কোনো দর্শনীয় স্থান যেতে পছন্দ করেন। অনেকেই আবার কাছেপিঠের কোনো সুন্দর জায়গা খুঁজে নেন হলিডে ডেস্টিনেশন হিসেবে। সেখানেই দিনকয়েক কাটিয়ে আবার সাধারণ জীবনে ফিরতে হয়।

বাঙালির কাছেপিঠের সুন্দর জায়গার অন্যতম হল দার্জিলিং ও দীঘা। উত্তরবঙ্গে অবস্থিত ছবির মতো শহর দার্জিলিংকে বাংলার পর্যটন শিল্পের অন্যতম আধার হিসেবে ধরা হয়। অন্যদিকে বাংলার অন্যতম সমুদ্র সৈকত রয়েছে দীঘায়। এই শহরটিকে সৈকত-নগরী বলা হয়ে থাকে। আর সামনেই আসছে পুজো। তাই পুজোর ছুটিতে দার্জিলিং বা দীঘা ট্যুরের প্ল্যান করা বাঙালির সংখ্যাটাও বাড়তে পারে এবছর। তাই এবার পুজোর ছুটিতে দার্জিলিং ও দীঘা ভ্রমণের এক বিরাট সুযোগ এনে দিচ্ছে পশ্চিমবঙ্গ সরকার। সরকারের উদ্যোগে এবার পাহাড়ের রাণী ও সৈকতের সূর্যাস্তকে দর্শন করার সুযোগ মিলবে খুব কম খরচেই।

জানা গেছে, পশ্চিমবঙ্গ পরিবহন দফতরের পক্ষ থেকে এই বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। তারা এবার যাত্রীদের একটি বিশেষ অফার দেবে, যেখানে কয়েকহাজার টাকা থেকে শুরু হচ্ছে প্যাকেজ ট্যুর। এই সব ট্যুরে দার্জিলিং সহ রাজ্যের মোট ১৬ টি ডেস্টিনেশন ভ্রমণের সুযোগ করে দিচ্ছে বাঙালিকে। বঙ্গ ভ্রমণের এই প্যাকেজে পাঁচ বছরের কম বয়সী শিশুদের জন্য কোনো ভাড়া দিতে হবেনা। পাশাপাশি, ১০ বছরের কম বয়সী শিশুদের ক্ষেত্রে ভাড়ার পরিমান হবে মূল ভাড়ার অর্ধেক।

এই প্যাকেজ ট্যুরে থাকবে দার্জিলিং ও কালিম্পং জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা। এছাড়াও, এই ব্যবস্থার হেরিটেজ ট্যুর প্যাকেজের মধ্যে রয়েছে মুর্শিদাবাদ, বাঁকুড়া, বীরভূম, মালদহ, হাওড়া, পূর্ব বর্ধমান, ঝাড়গ্রাম, কোচবিহার ও কলকাতা। এছাড়াও রয়েছে পুরুলিয়া, ঝাড়গ্রামেরও প্যাকেজ। পাশাপাশি সমুদ্র বা সৈকতে যেতে হলে এই ব্যবস্থার মধ্যে রয়েছে পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা ভ্রমণের প্যাকেজ।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা