whatsapp channel

Market Price: রবিবার অগ্নিমূল্য বাজার, আকাশছোঁয়া ইলিশ, খাঁসি কিনতে গিয়েও লাগছে ছ্যাঁকা!

আজ রবিবার। আর এই রবিবার মানেই বাঙালির কাছে একটা আলাদা অনুভূতি। কারণ এই দিনটা বেশিরভাগ বাঙালির কাছেই ছুটির দিন। আর ছুটির দিনে দুপুরে খাবার থালায় কিছু খামতি রাখেন না কেউই।…

Avatar

Debaprasad Mukherjee

আজ রবিবার। আর এই রবিবার মানেই বাঙালির কাছে একটা আলাদা অনুভূতি। কারণ এই দিনটা বেশিরভাগ বাঙালির কাছেই ছুটির দিন। আর ছুটির দিনে দুপুরে খাবার থালায় কিছু খামতি রাখেন না কেউই। তাই এইদিন সকাল সকাল ব্যাগ হাতে বাজারে ভিড় জমান ক্রেতারা। আর এইদিন শহর থেকে মফঃস্বল, সব জায়গাতেই বাজার বসে।

কিন্তু বিগত দিনে বাজার অগ্নিমূল্য হয়েছে রাজ্যে। একদিকে যেমন আকাশছোঁয়া দাম হয়েছে সবজির, অন্যদিকে মাছ, মাংসের দামেও লেগেছে আগুন। বিশেষ করে বর্ষার রুপোলি ফসল ইলিশের যোগান কম থাকায় বিগত সপ্তাহ থেকেই দাম বেড়েছে ইলিশের। এখন একনজরে দেখে নিন যে রবিবার কোন জিনিসের বাজারদর রইল কেমন।

■ ইলিশের দাম: আজ কলকাতার বাজারে ৩৫০ গ্রামের ইলিশের দাম রয়েছে কেজিপ্রতি ৬৫০-৭০০ টাকা, ৫০০ গ্রাম অননের ইলিশের দাম কেজিপ্রতি রয়েছে ৮০০-৯০০ টাকা। তবে আজ ভালো আকারের ইলিশ খেতে হলে গুনতে হবে ১ হাজার টাকা বা তারও বেশি।

■ অন্যান্য মাছের দাম: ইলিশের পাশাপাশি আজ রুই মাছের প্রতি কেজিতে দাম রয়েছে ২৫০ টাকা, যেখানে ভালো সাইজের কাতলা বিকোচ্ছে ৪০০ টাকা প্রতি কেজিতে। আজ ভেটকির কেজি রয়েছে ৫০০-৬০০ টাকা।

■ মাংসের দাম: মাছের পাশাপাশি আজ দাম বেড়েছে মাংসেরও। চিকেনের দাম রয়েছে প্রতি কেজিতে ১৯৫-২১৫ টাকা। গোটা মুরগির দাম রহেবহে কেজি প্রতি ১৪৭-১৫৫ টাকা। দেশি মুরগি বিকোচ্ছে ৩৮০-৪২০ টাকা প্রতি কেজি দরে। এছাড়াও আজ খাঁসি মাংস বিকোচ্ছে ৭৫০-৮০০ টাকা প্রতি কেজি দরে।

Avatar

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা