Hoop News

Weather Update: কয়েক ঘণ্টার মধ্যেই হুড়মুড়িয়ে নামবে বৃষ্টি? কি বলছে হাওয়া অফিস!

অবশেষে দীর্ঘ অপেক্ষার অবসান হয়েছে। নির্ধারিত সময়ের ১১ দিন আগেই এসেছে বর্ষাকাল। কোথাও কোথাও মাঝারি বৃষ্টি হচ্ছে, কোথাও আবার ভারী বৃষ্টি, তবে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা এখনই নেই। সপ্তাহের শুরুতেই কোথায় কোথায়, কেমন বৃষ্টিপাত হবে, চলুন তাড়াতাড়ি দেখে নিন।

দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

গাঙ্গেয় পশ্চিমবঙ্গের নদীয়া, দুই ২৪ পরগনা, কলকাতা, মুর্শিদাবাদ এর বেশিরভাগ জায়গাতেই বর্ষা প্রবেশ করে ফেলেছে। কিন্তু এখনো ঝেঁপে বৃষ্টি নামার কোন নাম নেই, আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে বৃষ্টি, এখনই অতি ভারী হবে না। বর্ষাকাল মানেই আমরা জানি সারাদিন মেঘলা আকাশ, কখনো ভারী বৃষ্টি, কখনো আবার ঝিরঝির করে বৃষ্টি। কিন্তু এ কেমন বর্ষাকাল দক্ষিণবঙ্গে এলো যে বৃষ্টির নামই নেই। মাঝে মধ্যে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে, কিন্তু তা খুব একটা জোরালো হবে না। যার ফলে অস্বস্তি থেকেই যাবে।

কলকাতায় কবে বৃষ্টি হবে?

বর্ষা প্রবেশ করে গেছে বেশ কয়েকদিন হল, কিন্তু তেমন বৃষ্টির দেখা নেই দক্ষিণবঙ্গে, বিশেষত কলকাতায় কবে বৃষ্টি হবে? আপাতত সেই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে, সকলের মনের মধ্যে সোমবার কলকাতার সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হওয়ার কোনো সম্ভাবনাই নেই, এমনটা জানাচ্ছে আবহাওয়া অফিস। তবে মঙ্গলবার থেকে হালকা বৃষ্টি হতে পারে বিভিন্ন জেলাতে, বজ্রবিদ্যুৎসহ দমকা হওয়ার পূর্বাভাস আছে। আগামী সাত দিন দক্ষিণ বঙ্গের বিভিন্ন জায়গাতে হালকা বৃষ্টি হতে পারে। সাথে বজ্রবিদ্যুৎ সহ দমকা হাওয়াও থাকবে।

উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

দক্ষিণবঙ্গের পর্যাপ্ত পরিমাণে বৃষ্টি না হলেও উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে পূর্বাভাস অনুযায়ী, আগামী সাত দিন উত্তরবঙ্গের বিভিন্ন জায়গাতেই হালকা থেকে মাঝারে বৃষ্টি হবে, তাছাড়া দার্জিলিং, কালিম্পং এ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Related Articles