whatsapp channel

ঘনীভূত মেঘের দাপটে নামবে তুমুল বৃষ্টি, অতিভারী বর্ষণে ভাসবে বহু এলাকা

দেশের ছয় রাজ্যে আরও বেশি বৃষ্টির পূর্বাভাস দিলো দিল্লি মৌসম ভবন। জানানো হয়েছে, জুলাই মাসে এই ছয় রাজ্যে আরও বেশি বৃষ্টি হবে। এই ছয়টি রাজ্য হলো, মহারাষ্ট্র, গুজরাত, মধ্যপ্রদেশ, উত্তর…

Avatar

HoopHaap Digital Media

দেশের ছয় রাজ্যে আরও বেশি বৃষ্টির পূর্বাভাস দিলো দিল্লি মৌসম ভবন। জানানো হয়েছে, জুলাই মাসে এই ছয় রাজ্যে আরও বেশি বৃষ্টি হবে। এই ছয়টি রাজ্য হলো, মহারাষ্ট্র, গুজরাত, মধ্যপ্রদেশ, উত্তর প্রদেশ, ছত্তিশগঢ় ও বিহার। এই ছয়টি রাজ্যে অতিভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। ইতিমধ্যেই এই ছয় রাজ্যের জন্য মৌসম ভবন অরেঞ্জ অ্যালার্ট জারি করেছে। মৌসম ভবনের তরফে জানানো হয়েছে, ৫ই জুলাই পর্যন্ত চলবে এই বিপর্যয়।

মৌসম ভবন জানিয়েছে, পশ্চিম উপকূল বরাবর ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস আছে। মহারাষ্ট্র ও গুজরাটে আগামী ৬ই জুলাই পর্যন্ত টানা ভারী বৃষ্টি চলবে। গোয়া, কঙ্কন উপকূল এবং মহারাষ্ট্রের উপকূলীয় অঞ্চলেও ভারী বৃষ্টি হবে। এই এলাকা গুলিতে ৩রা ও ৪ই জুলাই ভারী বৃষ্টি হবে। ৩রা থেকে ৫ই জুলাইয়ের মধ্যে উত্তরপ্রদেশ এবং মধ্যপ্রদেশের একাধিক অংশে প্রবল বৃষ্টি হবে। এই রাজ্য গুলির প্রশাসনকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছে মৌসম ভবন।

মৌসম ভবন এক বিবৃতিতে জানিয়েছে, জলীয় বাষ্পপূর্ণ বাতাস অক্ষরেখার টানে দ্রুত ঘনীভূত হচ্ছে এবং এর ফলে উলম্ব মেঘ তৈরি হচ্ছে। আর এর জেরেই গুজরাট এবং মহারাষ্ট্রের বিস্তৃর্ণ এলাকায় বৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে। এই মেঘ ক্রমশ এগিয়ে যাবে উত্তরপ্রদেশের দিকে। মৌসম ভবন আরও জানাচ্ছে, বৃষ্টির সাথে প্রবল বেগে বইবে ঝোড়ো হাওয়া। আদ্রতাযুক্ত বাতাস পশ্চিম দিকে থেকে বইবে, আর এর সাথেই বৃষ্টি হবে প্রবল ভাবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media