Hoop Life

Skin Care: এক বাটি গরম জলেই ত্বক হবে কাঁচের মতো ঝকঝকে, শুধু জানতে হবে ব্যবহারের পদ্ধতি

আমরা ত্বক পরিষ্কার করার জন্য কত কিছুই না করে থাকে, কিন্তু আপনি কি জানেন এক বাটি গরম জল আপনার ত্বকে ঠিক কতটা পরিষ্কার করতে পারে। গরম জলের মধ্যে সাধারণ বাড়িতে থাকা কয়েকটা উপকরণ ব্যবহার করে একবার দেখুন। দেখবেন আপনার ত্বক কত সুন্দর এবং পরিষ্কার কাঁচের মতন ঝকঝকে হয়ে যাবে। এর জন্য একেবারে বেশি টাকা খরচ করতে হবে না। বাড়িতে থাকা কয়েকটা জিনিস দিয়েই আপনি বাড়িতে বসেই আপনার ত্বকে কাঁচের মতন পরিষ্কার করতে পারেন।

১) প্রথমে মুখ ভালো করে পরিষ্কার করতে হবে। তার জন্য এক বাটি গরম জলের মধ্যে নিয়ে নিতে হবে খাবার নুন। সেই নুন ভালো করে মেশিয়ে নিয়ে একটি তোয়ালের সাহায্যে মুখের মধ্যে ভালো করে ড্যাব ড্যাব করে নেন, এতে কিন্তু মুখ খুব সুন্দর ডিপ ক্লিন হয়।

২) এরপরে খানিকটা গরম জলের মধ্যে বেশ খানিকটা কাঁচা দুধ মিশিয়ে নিন, তারপর এর মধ্যে নিয়ে নিন। এক টেবিল চামচ নারকেল তেল, তুলোর সাহায্যে মিশ্রণটি মুখে ভালো করে ম্যাসাজ করুন।

৩) যদি অতিরিক্ত গরমকাল পড়ে তাহলে সামান্য গরম জলের মধ্যে দুই একটা গোলাপের পাপড়ি দিয়ে সেই স্টিম নিতে পারেন, তাহলে কিন্তু ভীষণ রিফ্রেশন লাগবে। গোলাপের পাঁপড়ি ত্বক সুন্দর করতে সাহায্য করে।

৪) যাদের অতিরিক্ত ব্রণের সমস্যা আছে তারা গরম জলের মধ্যে দুই একটা তুলসী পাতা ফুটিয়ে সেই ভাব নিতে পারেন, কিন্তু খুব সহজেই চলে যাবে।

৫) যাদের ব্রণের সমস্যা আছে, তারা গরম জলের মধ্যে দু-একটা লবঙ্গ ফেলে সেই জলের ভাপ নিতে পারেন লবঙ্গ ত্বককে ভীষণ সুন্দর রাখে।

শুধুমাত্র গরম জলে স্টিম নেওয়া নয়, প্রতিদিন যদি নিয়ম করে গরম জল পান করা যায় তাহলে শরীর ভেতর থেকে টক্সিন মুক্ত থাকে অবশ্যই এটা মেনে চলুন। তবে আর দেরি কেন দেখলেন তো মাত্র কিছুটা গরম জল আপনার শরীরকে কত সুন্দর কাঁচের মতো পরিষ্কার ঝকঝকে করে তুলতে পারে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক