whatsapp channel

Oindrila Saha: কতদূর পড়াশোনা করেছেন ‘মিঠাই’-এর ‘নীপা’!

অফ এয়ার হয়ে গিয়েছে জি বাংলার একসময়ের বেঙ্গল টপার ধারাবাহিক ‘মিঠাই’। কিন্তু ‘মিঠাই’-এর মিঠাইরানী, উচ্ছেবাবু, নীপা সকলেই তাঁদের রেশ রেখে গিয়েছেন দর্শকদের মনে। এখনও অবধি এই চরিত্রের অভিনেতা-অভিনেত্রীদের দর্শকদের একাংশ…

Avatar

Nilanjana Pande

অফ এয়ার হয়ে গিয়েছে জি বাংলার একসময়ের বেঙ্গল টপার ধারাবাহিক ‘মিঠাই’। কিন্তু ‘মিঠাই’-এর মিঠাইরানী, উচ্ছেবাবু, নীপা সকলেই তাঁদের রেশ রেখে গিয়েছেন দর্শকদের মনে। এখনও অবধি এই চরিত্রের অভিনেতা-অভিনেত্রীদের দর্শকদের একাংশ চরিত্রের নামেই চেনেন। নীপার প্রকৃত নাম ঐন্দ্রিলা সাহা (Oindrila Saha)। ‘মিঠাই’-এ নীপা ওরফে শ্রীনীপার চরিত্রে ঐন্দ্রিলার অভিনয় সকলের কাছে প্রশংসিত হয়েছিল। শ্রীনীপা ছিল মিঠাই-এর ছোট ননদ। পরে সে প্রেমে পড়ে পুলিশ অফিসার রুদ্রর। একসময় তাদের বিয়েও হয়। রুদ্র-নীপা জুটি ছিল দর্শকদের বিশেষ পছন্দের। রুদ্রর চরিত্রে অভিনয় করছিলেন ফাহিম মির্জা (Fahim Mirza)।

ঐন্দ্রিলা শিশুশিল্পী হিসাবে ইন্ডাস্ট্রিতে পা রেখেছিলেন। ‘ডান্স বাংলা ডান্স’-এ একসময় একরত্তি ঐন্দ্রিলাকে দেখা যেত সঞ্চালক হিসাবে। ছোট্ট সঞ্চালককে অনেকের পছন্দ হয়েছিল। এরপর ধীরে ধীরে অভিনয়ে আসেন ঐন্দ্রিলা। ‘খনার বচন’-এ মুখ্য চরিত্রের মাধ্যমে অভিনয়ে আত্মপ্রকাশ করেছিলেন তিনি। পরবর্তীকালে ‘করুণাময়ী রানী রাসমণি’, ‘চুনী-পান্না’-তে অভিনয় করেছেন ঐন্দ্রিলা। কিন্তু ‘মিঠাই’-এর নীপার চরিত্র তাঁকে দর্শক মহলে জনপ্রিয় করে তুলেছে। তবে অভিনয়ের পাশাপাশি পড়াশোনাও চালিয়ে যাচ্ছেন ঐন্দ্রিলা। যদিও দুই দিকই তাঁকে যথেষ্ট ব্যালান্স করতে হচ্ছে।

বর্তমানে আশুতোষ কলেজের স্নাতক স্তরের তৃতীয় বর্ষের ছাত্রী ঐন্দ্রিলা। জেনারেল কোর্সে পড়াশোনা করছেন তিনি। ছয় নম্বর সেমিস্টারের পর তাঁর স্নাতক স্তরের পড়াশোনা সম্পূর্ণ হবে। ‘মিঠাই’-এর সেট ছিল ভারতলক্ষ্মী স্টুডিওয়। কাছাকাছি রবীন্দ্র সরোবর মেট্রো। মেট্রোয় মাত্র দশ মিনিটে নীপা পৌঁছে যেতেন যতীন দাস পার্ক মেট্রোর সামনে আশুতোষ কলেজে। এইভাবেই এতদিন শুটিং ও কলেজ বজায় রেখেছেন ঐন্দ্রিলা।

বর্তমানে ‘তুমি যে আমার মা’ ধারাবাহিকে অভিনয় করছেন ঐন্দ্রিলা। ধারাবাহিকটি নিয়েছে টাইম লিপ। এই ধারাবাহিকে নায়কের মেয়ের ভূমিকায় দেখা যাচ্ছে ঐন্দ্রিলাকে।

whatsapp logo