Advertisements

Yaalini Chakraborty: দাদা ইউভানের সঙ্গে মিলিয়ে ইয়ালিনি, রাজ-কন্যের এই নামের অর্থ জানেন?

Nirajana Nag

Nirajana Nag

Follow

বছর শেষ হওয়ার আগেই নতুন সদস্য রাজ চক্রবর্তী (Raj Chakraborty) এবং শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের (Subhashree Ganguly) পরিবারে। ৩০ নভেম্বর, বৃহস্পতিবার এক ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দিয়েছেন টলিউড অভিনেত্রী। স্বামী পরিচালক বিধায়ক রাজ চক্রবর্তী আগেই জানিয়েছিলেন, বছরের শেষেই দ্বিতীয় সন্তানের জন্ম দেবেন তিনি। সেই মতো নভেম্বরের শেষেই তাঁর কোল আলো করে এলো রাজকন্যে। সোশ্যাল মিডিয়ায় বিশেষ বিবৃতি শেয়ার করে সুখবর জানান রাজ শুভশ্রী।

মেয়ের নামও ঠিক করে ফেলেছেন দুজনে। ইয়ালিনি চক্রবর্তী (Yaalini Chakraborty), এই নামই তাঁরা ঠিক করেছেন কন্যা সন্তানের। বলা বাহুল্য, একেবারেই আনকমন নাম তাঁরা বেছে নিয়েছেন মেয়ের জন্য। কিন্তু এই নামের অর্থ কী? ইয়ালিনি দেবী সরস্বতীর আরেক নাম। এর অর্থ সঙ্গীত, সুর। বাঙালিদের মধ্যে বেশ আনকমন হলেও এই নামটি তামিল ভাষাভাষীদের মধ্যে বেশ প্রচলিত। আর মেয়ের জন্য এই নামটিই বেছে নিয়েছেন রাজ শুভশ্রী। ইয়ালিনির সঙ্গে দাদা ইউভানের নামেরও বেশ মিল রয়েছে।

বৃহস্পতিবার পার্ক স্ট্রিটের কাছে এক বেসরকারি হাসপাতালে মেয়ের জন্ম দেন শুভশ্রী। সন্ধ্যা গড়াতেই সোশ্যাল মিডিয়ায় রাজের সঙ্গে যৌথ বিবৃতি দিয়ে এই সুখবর শেয়ার করেন তিনি। গোলাপি ব্যাকগ্রাউন্ডে লেখা, ‘আমাদের এক কন্যা সন্তান হয়েছে। আমাদের জগতে স্বাগত ইয়ালিনি চক্রবর্তী’। রাজ শুভশ্রীকে শুভেচ্ছা বার্তায় ভরিয়ে দিয়েছেন টলিপাড়ার সদস্যরা এবং অনুরাগীরা।

তবে আগের বার ইউভানের জন্মের সঙ্গে সঙ্গেই সোশ্যাল মিডিয়ায় একরত্তি ছেলের ছবি শেয়ার করে শুভেচ্ছা জানিয়েছিলেন রাজ। দেখা মিলেছিল সদ্য মাতৃত্বের আভায় উদ্ভাসিত শুভশ্রীরও। তবে এবারে কোনো কারণে নবজাতকের ছবি শেয়ার করেননি রাজ। খুদে রাজকন্যের ছবি দেখার জন্যই তাই অপেক্ষা করে রয়েছেন সকলে। অদ্ভূত ভাবে একটি কন্যা সন্তানই চেয়েছিলেন শুভশ্রী। দ্বিতীয় বার অন্তঃসত্ত্বা হওয়ার পরে এক সাক্ষাৎকারে নিজের মনের কথাটা খুলে বলেছিলেন অভিনেত্রী। বলেছিলেন, ঈশ্বর তাঁকে সব কিছুই দিয়েছেন। তবে এবারে তাঁর কাছে একটাই প্রার্থনা, একটা মেয়ে চাই তাঁর। ছেলের পর একটা মেয়ে হলেই পরিবারটা সম্পূর্ণ হবে তাঁর।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow