Advertisements

Gold Price: মঙ্গলে আরও সস্তা সোনা, দাম কমল রূপোর, কলকাতায় কত চলছে দর!

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

সোনার (Gold Price) প্রতি আকর্ষণ কমবেশি সকলেরই রয়েছে। বহু প্রাচীনকাল থেকে এই সোনালি ধাতুর সঙ্গে মানুষের সংযোগ। সোনা পরিধান করার পর বর্তমানে এই সোনার উপর বিনিয়োগও বাড়ছে পাল্লা দিয়ে। রূপো, হীরে, প্ল্যাটিনামের গয়না যতই যুগের সঙ্গে সঙ্গে বাজার দখল করে বসুক না কেন, সাবেকি সোনার কদরই আলাদা।

ভোট বাজারে সোনার দামেও দেখা গিয়েছিল উত্থান পতন। ভোটের জন্য দাম বাড়ার পর নির্বাচনী ফল প্রকাশের দিন বেশ খানিকটা বেড়েছিল সোনার দাম। মাঝে দাম কিছুটা কমার পর দুদিন ধরে কোনো হেরফের হয়নি। মঙ্গলবার, ১১ ই জুন কলকাতায় সোনার দর কত রয়েছে?

মঙ্গলবার সোনার দাম

শনিবার এক ধাক্কায় সোনার দামে বড়সড় পতন হয়েছিল। তারপর রবিবার এবং সোমবার ধরে সোনার দামে কোনো পরিবর্তনই লক্ষ্য করা যায়নি। সোমবার কলকাতায় ২৪ ক্যারাট সোনার দাম ছিল গ্রাম প্রতি ৭,১৬৭ টাকা। অর্থাৎ সোমবার কলকাতায় ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম পড়ছিল ৭১,৬৭০ টাকা। ১০০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ছিল ৭,১৬,৭০০ টাকা। সেখানে মঙ্গলবার গ্রাম প্রতি ২৪ ক্যারাট সোনার দাম রয়েছে ৭,১৬৬ টাকা আর ১০০ গ্রামের দাম ৭,১৬,৬০০ টাকা। অর্থাৎ সোমবারের তুলনায় মঙ্গলবার দাম কমেছে আরও ১০০ টাকা।

সোমবার ২২ ক্যারাট সোনা বা গহনা সোনার দাম কলকাতায় ছিল গ্রাম প্রতি ৬,৫৭০ টাকা অর্থাৎ ১০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ছিল ৬৫,৭০০ টাকা। এদিন ১০০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ছিল ৬,৫৭,০০০ টাকা। সোমবার ১ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম হয়েছে ৬৫৬৯ টাকা। আর ১০০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম হয়েছে ৬,৫৬,৯০০ টাকা। অর্থাৎ মঙ্গলবার ২২ ক্যারাট সোনার দামও ১০০ টাকা কমেছে।

সোমবার কলকাতায় ১৮ ক্যারাট সোনার দাম ছিল গ্রাম প্রতি ৫,৩৭৬ টাকা যা সোমবারে কমে দাঁড়িয়েছে গ্রাম প্রতি ৫,৩৭৫ টাকায়। ১০০ গ্রাম ১৮ ক্যারাট সোনার দাম সোমবারের তুলনায় ১০০ টাকা কমে মঙ্গলবার হয়েছে ৫,৩৭,৫০০ টাকা।

মঙ্গলবার রূপোর দাম

  • সোমবার কলকাতায় প্রতি গ্রাম রূপোর দাম ছিল ৯১.৭০ টাকা।
  • সোমবার রূপোর দাম প্রতি কেজিতে ছিল ৯১,৭০০ টাকা।
  • মঙ্গলবার রূপোর দাম ফের এক ধাক্কায় কমল ১২০০ টাকা।
  • সোমবার ১ গ্রাম রূপোর দাম কলকাতায় ৯০.৫০ টাকা। এদিন এক কেজি রূপোর দাম রয়েছে ৯০,৫০০ টাকা। অর্থাৎ মঙ্গলবার রূপোর দাম আরো ১২০০ টাকা কমেছে সোমবারের তুলনায়।
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow